Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ , ৯ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৩-২০২০

নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে পারেনি সরকার ও ইসি : ফখরুল

নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে পারেনি সরকার ও ইসি : ফখরুল

ঢাকা, ২৩ জানুয়ারি - সরকার ও নির্বাচন কমিশন (ইসি) সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে পারেনি বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে হাইকোর্ট মাজার গেটে বিএনপি মনোনীত দক্ষিণ সিটির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের প্রচারণায় অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, একদিন আগে ঢাকা উত্তরে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থীর তাবিথ আউয়ালের ওপর হামলা চালানো হয়েছে। গতকাল (বুধবার) উত্তরের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী এবং তার সমর্থকদের মারধর করা হয়েছে। দক্ষিণে বিএনপি সমর্থিত এক কাউন্সিলর প্রার্থীকে তুলে নিয়ে গিয়ে তিনদিন ফেলে রাখা হয় ঢাকার বাইরে।

তিনি বলেন, সুতরাং আমরা পরিষ্কারভাবে বলতে চাই, এ সরকার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে পারেনি। নির্বাচন কমিশনও নিরপেক্ষতার প্রমাণ দিতে পারেনি। পদে পদে তাদের অযোগ্যতা, অদক্ষতা এবং সরকারের প্রতি আনুগত্যের বিষয়টি জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে।

নির্বাচনে বিএনপির মূল এজেন্ডা কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ঢাকা মহানগরের উন্নয়ন এবং বসবাসের অনুপযোগী ঢাকাকে বসবাসযোগ্য এবং সুন্দর করা আমাদের প্রধান এজেন্ডা। সেই সঙ্গে গণতন্ত্র পুনরুদ্ধার এবং খালেদা জিয়ার মুক্তি এগুলোই আমাদের ইস্যু।

সরকারি দলকে সাহায্য করার জন্যই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে আসা হয়েছে মন্তব্য করে ফখরুল বলেন, ইভিএমের বিষয়টা পুরোপুরি নির্বাচন কমিশনের। এতে অন্য কারো এখতিয়ার নাই। নির্বাচন কমিশন তাদের অযোগ্যতা ঢাকতে এবং সরকারি দলকে সাহায্য করার জন্যই ইভিএম নিয়ে আসছে। আমরা বলছি, প্রয়োজনে নির্বাচন পিছিয়ে দিয়ে ব্যালটের মাধ্যমে নির্বাচন পরিচালনা করা হোক।

ইশরাক হোসেনকে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আজকে ঢাকাবাসীর প্রতি আমার আকুল আবেদন, তরুণ উদ্দীপ্ত নেতা ইশরাক হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করে বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করুন। ঢাকাবাসী তাদেরই ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবেন যারা ঢাকার উন্নয়ন ও পরিবর্তনের জন্য কাজ করবেন। তাই আমরা মনে করি, ইতোমধ্যেই ইশরাক হোসেন তার মেধা, বক্তব্য এবং সাহসী পদক্ষেপে প্রমাণ করেছেন, তিনিই একমাত্র নেতা যিনি আগামীতে ঢাকাকে নেতৃত্ব দিতে পারেন মেয়র হিসেবে।

এ সময় ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৩ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে