Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০২০

সর্বকালের সেরাদের তালিকায় পাঁচে রোনালদো, সাতে মেসি

সর্বকালের সেরাদের তালিকায় পাঁচে রোনালদো, সাতে মেসি

ফুটবল ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় সেরা ২০ জনের মধ্যে আছেন বতর্মান সময়ে খেলা মাত্র তিনজন খেলোয়াড়। তারা কারা জানেন? পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো, আর্জেন্টাইন খুদেরাজ লিওনেল মেসি আর সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ।

সম্প্রতি এই তালিকায় সেরা পাঁচে ঢুকে গেছেন রোনালদো। রোববার রাতে জুভেন্টাস সুপারস্টার জোড়া গোল করেছেন পারমার বিপক্ষে, টানা সাত ম্যাচে পেয়েছেন গোলের দেখা। একইসঙ্গে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় জার্মানির গার্ড মুলারকে পেছনে ফেলে পাঁচ নম্বরে উঠে এসেছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ফুটবল ক্যারিয়ারে টপ লেভেলে ১০২৮ ম্যাচে রোনালদোর গোল এখন ৭৩৬টি। ম্যাচপ্রতি গোল ০.৭২। ৩৪ বছর বয়সী রোনালদোর সামনে সুযোগ থাকছে হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের ৭৪৭ গোলের রেকর্ড ভাঙার। এমনকি তিনে থাকা ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের ৭৬৭ গোলের রেকর্ডকেও হুমকির মুখে ফেলে দেওয়ার সম্ভাবনা আছে পর্তুগিজ তারকার।

এই তালিকায় দুই নম্বরে থাকা ব্রাজিলিয়ান রোমেরোর গোল ৭৭২টি। তিনি আবার প্রতিযোগিতামূলক ফুটবলে খেলেছেন ৪২ বছর পর্যন্ত। এতদিন খেলে গেলে রোনালদো কোথায় গিয়ে থামবেন, বলা মুশকিল।

৮০৫ গোল নিয়ে এই তালিকায় সবার ওপরে আছেন চেক অস্ট্রিয়ান কিংবদন্তি ইউসেফ বিকন। তিনি পরিসংখ্যানের দিক থেকে সবার থেকে এগিয়েই থাকবেন। কেননা মাত্র ৫৩০ ম্যাচেই এতগুলো গোল করেছেন সাবেক এই ফুটবলার, ম্যাচপ্রতি গোল ১.৫১টি!

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এই তালিকায় সাত নম্বরে। ৯০১ ম্যাচে ৭১৭টি গোল করেছেন তিনি, ম্যাচপ্রতি গোল ০.৮টি। মেসির বয়স এখন ৩২। তার সামনে তো সুযোগ আছে এক নম্বরে থাকা বিকনকেও পেছনে ফেলার। হয়তো ক্যারিয়ার শেষে গোলসংখ্যায় সর্বকালের সেরাদের তালিকায় এক নম্বরে শোভা পাবে মেসির নামটিই।

আর বর্তমান সময়ে খেলা ফুটবলারদের মধ্যে সেরা বিশে রোনালদো, মেসির সঙ্গে আছেন কেবল ইব্রাহিমোভিচ। সুইডিশ এই ফরোয়ার্ড ৯১৮ ম্যাচে করেছেন ৫৪৪টি বল। ১৬তম অবস্থানে তিনি যৌথভাবে আছেন পর্তুগালের সাবেক ফুটবলার ফার্নান্দো পেইরোতিয়োর সঙ্গে। পেইরোতিয়োর আবার গোলগড় সবার চেয়ে ভালো। ৩৩৪ ম্যাচে ১.৬২ গড়ে ৫৪৪টি গোল করেছেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ জানুয়ারি

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে