Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০২০

চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা বাবু মৃধা

চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা বাবু মৃধা

ফরিদপুর, ২২ জানুয়ারি - ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মুক্তিযোদ্ধা গোলাম রব্বানি বাবু মৃধার দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি) বাদ জোহর ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

জানাজায় আরও অংশ নেন- জেলা প্রশাসক অতুল সরকার, জেলা ও দায়রা জজ মো. সেলিম মিয়া, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের আহ্বায়ক এ এইচ এম ফোয়াদ, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট স্বপন পাল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শওকত আলী জাহিদ, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, সাধারণ সম্পাদক নির্মলেন্দু চক্রবর্তী শংকর, শ্রমিক লীগ সভাপতি আক্কাস হোসেন, সাধারণ সম্পাদক শহীদ মোল্লা ও ছাত্রলীগ সভাপতি নিশান মাহমুদ শামীম। জানাজা শেষে শহরের আলীপুর কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।

জানাজার আগে অ্যাডভোকেট গোলাম রব্বানি বাবু মৃধার কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপিসহ প্রশাসনের কর্মকর্তা, বিচারক ও আইনজীবীরা।

এর আগে মরহুমের মরদেহ তার গ্রামের বাড়ি মধুখালী উপজেলার মেগচামিতে নেয়া হয়। সেখান সর্বস্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানান। দুপুর ১টার দিকে আদালত চত্বরে আনা হয় অ্যাডভোকেট বাবু মৃধার মরদেহ। সেখানে শেষ শ্রদ্ধা জানান বিচারক, আইনজীবী ও কর্মকর্তারা।

এদিকে অ্যাডভোকেট গোলাম রব্বানি বাবু মৃধার মৃত্যুতে তার প্রতি সম্মান জানিয়ে বুধবার সারাদিন বিচারক ও আইনজীবীরা কর্মবিরতি পালন করেন।

মঙ্গলবার দিবাগত (২২ জানুয়ারি) রাত ১টার দিকে ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বাবু মৃধা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ফরিদপুর শহরের ঝিলটুলী এলাকার বাসিন্দা ছিলেন। তার গ্রামের বাড়ি মধুখালী উপজেলার মেগচামি গ্রামে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জাহিদ ব্যাপারী বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফুল কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন জেলা ও দায়রা জজ মো. সেলিম মিয়া। বিকাল ৩টায় আইনজীবী সমিতির উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা বলেন, অ্যাডভোকেট বাবু মৃধার মৃত্যুতে আমরা শোকাহত। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ জানুয়ারি

ফরিদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে