Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০২০

পুঁজিবাজারে আসতে চায় ৯ বীমা কোম্পানি

পুঁজিবাজারে আসতে চায় ৯ বীমা কোম্পানি

ঢাকা, ২২ জানুয়ারি - পুঁজিবাজারে আসতে ৯ বীমা কোম্পানি আবেদন করেছে বলে জানিয়েছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান (আইডিআরএ) শফিকুর রহমান পাটোয়ারী।

বুধবার (২২ জানুয়ারি) রাজধানীর মতিঝিল দিলকুশা আইডিআরএ কার্যালয়ে বীমা মেলা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

শফিকুর রহমান বলেন, অর্থমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা পুঁজিবাজারে আসতে অতালিকাভুক্ত বীমা কোম্পানিগুলোকে নির্দেশনা দেই। এরপর ৯টি বীমা কোম্পানি এ পর্যন্ত আবেদন করেছে। আমরা সেগুলো যাচাই-বাছাই করছি। তবে আরও ১৮ কোম্পানি এখন পর্যন্ত আবেদন করেনি। চলতি মাসেই আমরা তাদের সঙ্গে বৈঠকে বসবো। কেন আবেদন করেনি তা জানতে চাওয়া হবে বৈঠকে। তবে কারা আবেদন করেছে আর কারা করেনি তাদের নাম জানায়নি আইডিআরএ চেয়ারম্যান।

বীমার প্রতি মানুষের আস্থা ফেরাতে কোম্পানিগুলোকে বীমা দাবি নিষ্পত্তিতে বেশি জোর দেয়া হচ্ছে জানিয়ে আইডিআরএ চেয়ারম্যান জানান, ২০১৮ সালে জীবন বীমা ও সাধারণ বীমা কোম্পানিগুলো মোট ছয় হাজার ৬১১ কোটি টাকার বীমা দাবি পরিশোধ করেছে। ওই সময় নতুন করে এক কোটি লোক বীমার আওতায় এসেছে।ফলে বর্তমানে প্রায় দুই কোটি লোক বীমার আওতায় রয়েছে।

তিনি জানান, ২০১৮ সালে বীমা খাতে প্রিমিয়াম আয় বেড়েছে ১১.২৫ শতাংশ। তবে দেশের অর্থনীতির আকার হিসেবে প্রবৃদ্ধির এ হার যথেষ্ট নয় দাবি করে নিয়ন্ত্রক কর্তৃপক্ষের এই চেয়ারম্যান জানান, আমরা কোম্পানিগুলোকে নির্দেশনা দিয়েছি বীমার প্রিমিয়াম আয় বাড়াতে নতুন পণ্য আনার জন্য।

আইডিআরএ চেয়ারম্যান জানান, সাধারণ মানুষের মধ্যে বীমার সচেতনতা বাড়াতে এবার খুলনায় মেলার আয়োজন করা হচ্ছে। আগামী ২৪ ও ২৫ জানুয়ারি দুই দিনব্যাপী খুলনা সার্কিট হাউজ মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে। ২৪ জানুয়ারি মেলার উদ্বোধন করবেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। ২৫ জানুয়ারি মেলার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। এবার মেলায় ৭৮টি বীমা কোম্পানি অংশ নেবে। এছাড়া বীমা খাত উন্নয়নে বিভিন্ন সভা সেমিনারের পাশাপাশি মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য সাধারণ মানুষের কাছে তুলে ধরা হবে।

আইডিআরএ চেয়ারম্যান জানান, মুজিববর্ষ উপলক্ষে বছরব্যাপী গ্রাহক সেবায় বীমা পক্ষ পালন করা হবে। এছাড়া মুজিববর্ষ বীমাবর্ষ হিসেবে ঘোষণা করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইডিআরএর সদস্য গকুল চাঁদ দাস, বোরহানউদ্দিন, মোশারফ হোসেন, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী প্রমুখ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ জানুয়ারি

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে