Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ , ১৪ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০২০

কোহলির সাফল্যের নেপথ্য কারণ জানালেন রাজ্জাক

কোহলির সাফল্যের নেপথ্য কারণ জানালেন রাজ্জাক

ইসলামাবাদ, ২২ জানুয়ারি- বিরাট কোহলির সাফল্যের নেপথ্য কারণ জানালেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার আবদুল রাজ্জাক। তার মতে, টিম ইন্ডিয়ার ব্যাটিং মায়েস্ত্রোর সাফল্যের মূল কারণ দুটি। প্রথমত, তার মেধা এবং দ্বিতীয়ত, তার প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সমর্থন।

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে স্বীকৃত কোহলি। রাজ্জাক উল্লেখ করেন, মূলত কঠোর পরিশ্রম ও মেধার কারণে ভারতীয় অধিনায়কের বৃহস্পতি এখন তুঙ্গে। এছাড়া তার পেছনে অনেক বিনিয়োগ করে বিসিসিআই।বিনিময়ে এর লভ্যাংশও গুনছে বিশ্বের প্রভাবশালী বোর্ড।

পাকিস্তানের কিংবদন্তি সাবেক এই অলরাউন্ডার বলেন, কোহলি অসাধারণ খেলোয়াড়। এ নিয়ে কোনো সন্দেহ নেই। তবে তাকে সৌভাগ্যবান বলতে হবে। কারণ বিসিসিআই ওকে প্রতিনিয়ত সমর্থন দিয়ে যাচ্ছে। এতে সে আত্মবিশ্বাস পাচ্ছে। একজন ক্রিকেটারের সাফল্য পাওয়ার জন্য যেটি অতীব জরুরি বোর্ড থেকে প্রাপ্য সম্মান পাচ্ছে ও। এটিই ওকে সবসময় ভালো খেলতে ও নেতৃত্ব দিতে রতে সহায়তা করছে। এর ফল উভয়ই উপভোগ করছে।

রাজ্জাক বলেন, আমি মনে করি– পাকিস্তানেও কোহলির চেয়ে ভালো ব্যাটসম্যান রয়েছে। তবে আমাদের দেশের ক্রিকেট পদ্ধতি ও ব্যবস্থাপনায় অনেক ভুল রয়েছে। আমাদের ক্রিকেটাররা অবহেলার শিকার হচ্ছেন। এটি আমাদের ক্রিকেটের জন্য বিয়োগান্তক ঘটনা।

কোহলি এখন পর্যন্ত ৮৪ টেস্টে ৫৫ গড়ে ৭২০২ রান করেছেন। এ পথে সেঞ্চুরি হাঁকিয়েছেন ২৭টি। ২৪৫ ওয়ানডে খেলে প্রায় ৬০ গড়ে তার রান ১১৭৯২ রান। এ সংস্করণে তিনি সেঞ্চুরি মেরেছেন ৪৩টি। আর ৭৮ টি-টোয়েন্টিতে ভারতীয় ব্যাটিং মাস্টারের রান ২৬৮৯ রান। তার উইলো থেকে এসেছে ২৪টি হাফসেঞ্চুরি।

সূত্র: পাকপ্যাশন

আর/০৮:১৪/২২ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে