Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ এপ্রিল, ২০২০ , ২৩ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০২০

ঢাকার নির্বাচন : ১০ কোটি টাকা জ্বালানি খরচ চায় পুলিশ

ঢাকার নির্বাচন : ১০ কোটি টাকা জ্বালানি খরচ চায় পুলিশ

ঢাকা, ২২ জানুয়ারি- ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), পুলিশ হেডকোয়ার্টার্স, স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব) কাজ করবে। এ জন্য নির্বাচন কমিশনের (ইসি) কাছে মোট ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার ৭৩৫ টাকা খরচ চেয়েছে বাংলাদেশ পুলিশ। এর মধ্যে ১০ কোটি ৩৫ লাখ ১ হাজার ৬৫০ টাকা যাতায়াতের জন্য গাড়ির জ্বালানি খরচ চাওয়া হয়েছে।

জানা গেছে, আজ বুধবার (২২ জানুয়ারি) বিকেলে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে এসব খরচের বিষয় তুলে ধরবে বাংলাদেশ পুলিশ।

ইসি সূত্র জানায়, উত্তর সিটিতে পেট্রোল, অয়েল ও লুব্রিকেন্ট খরচে ডিএমপি ৪ কোটি ৯৫ লাখ ১৯ হাজার ৫০ টাকা, পুলিশ হেডকোয়ার্টার্স ১৬ লাখ ৪৪ হাজার ৩২০ টাকা, এসবি ৪ লাখ ২৭ হাজার ৭৬০ টাকা এবং র‌্যাব ২৫ লাখ ৪৭ হাজার ৫৬০ টাকা চেয়েছে। অর্থাৎ, ডিএনসিসিতে মোট ৫ কোটি ৪১ লাখ ৩৮ হাজার ৬৯০ টাকা জ্বালানি খরচ চেয়েছে পুলিশ।

এছাড়া দক্ষিণ সিটিতে পেট্রোল, অয়েল ও লুব্রিকেন্ট খরচে ডিএমপি ৪ কোটি ৫৩ লাখ ৩২ হাজার ১৫০ টাকা, পুলিশ হেডকোয়ার্টার্স ১৪ লাখ ৩৪ হাজার ৭৩০ টাকা, এসবি ৩ লাখ ৭৩ হাজার ২৪০ টাকা এবং র‌্যাব ২২ লাখ ২২ হাজার ৮৪০ টাকা চেয়েছে। এখানেও জ্বালানি খরচে পুলিশ চাহিদা মোট ৪ কোটি ৯৩ লাখ ৬২ হাজার ৯৬০ টাকা।

ঢাকা উত্তর সিটিতে এ চার শাখার জন্য পুলিশ দৈনিক/খোরাকি ভাতায় (ভাতা-টিএ/ডিএ) মোট ৪ কোটি ২৯ লাখ ৭১ হাজার ৫২০ টাকা, পেট্রোল, ওয়েল ও লুব্রিকেন্টের জন্য ৫ কোটি ৪১ লাখ ৩৮ হাজার ৬৯০ টাকা, হায়ারিং চার্জ (ভাড়া করা যানবাহন) ১ কোটি ১০ লাখ ৬৯ হাজার ৮৭৫ টাকা, অন্যান্য মনিহারি (অন্যান্য ব্যয়) ব্যয়ে ৯৭ লাখ ৮২ হাজার ৬৮০ টাকা এবং আপ্যায়ন ব্যয় বাবদ (শুকনা খাবার, পানিসহ) ২ কোটি ৬ লাখ ১১ হাজার ৮০৬ টাকা চেয়েছে। অর্থাৎ, ডিএনসিসিতে মোট ১৩ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার ৫৭১ টাকা খরচ চাচ্ছে পুলিশ।

ঢাকা দক্ষিণ সিটিতে এ চার শাখার জন্য দৈনিক/খোরাকি ভাতায় (ভাতা-টিএ/ডিএ) ৩ কোটি ৮৯ লাখ ৪১ হাজার ৪৪৫ টাকা, পেট্রোল, ওয়েল ও লুব্রিকেন্টের জন্য ৪ কোটি ৯৩ লাখ ৬২ হাজার ৯৬০ টাকা, হায়ারিং চার্জ বাবদ (ভাড়া করা যানবাহন) ১ কোটি ৩ লাখ ৫ হাজার ১২৫ টাকা, অন্যান্য মনিহারি (অন্যান্য ব্যয়) খরচ ৮৫ লাখ ২৮ হাজার ১৬০ টাকা এবং আপ্যায়ন ব্যয়ের (শুকনা খাবার, পানিসহ) জন্য ১ কোটি ৮৫ লাখ ৫১ হাজার ৪৭৪ টাকা চেয়েছে। অর্থাৎ, ডিএসসিসিতে মোট ১২ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার ১৬৪ টাকা চায় পুলিশ।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২২ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে