Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২১-২০২০

ঢাবি হলের রিডিংরুমে যেতে ছাত্রলীগের মানা!

ঢাবি হলের রিডিংরুমে যেতে ছাত্রলীগের মানা!

ঢাকা, ২২ জানুয়ারি- ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলের রিডিংরুমে প্রথম বর্ষের শিক্ষার্থীদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হল ছাত্রলীগের শীর্ষ নেতাদের অনুমতি ছাড়া কেউ রিডিংরুমে প্রবেশ করতে পারবেন না বলে প্রথম বর্ষের শিক্ষার্থীদের জানানো হয়েছে। যদি কেউ এ নির্দেশনা অমান্য করে তাদের মারধরের পাশাপাশি ব্যবস্থা গ্রহণের হুমকি দেওয়া হয়েছে। হলটির প্রথম বর্ষের শিক্ষার্থীরা এমন অভিযোগ করে। রিডিংরুমে প্রবেশের নিষেধাজ্ঞায় নেতৃত্ব দিচ্ছেন হলটির ছাত্রলীগের কয়েকজন। তারা হলেন জাপানিজ স্টাডিজ বিভাগের আরিফ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অয়ন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হাসান, সমাজকল্যাণ বিভাগের পলাশ, পালি ও বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের মাহবুব, সমাজকল্যাণ বিভাগের জাবেদ, সমাজবিজ্ঞান বিভাগের তানভীর, পালি ও বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের আকির। তারা সবাই হল শাখা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মিজানুর রহমান রনির অনুসারী।

জানা গেছে, রনির অনুসারী দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের সপ্তাহে তিন দিন গেস্টরুমে নিয়ে বিভিন্ন নির্দেশনা দেয়। গেস্টরুমে প্রথম বর্ষের শিক্ষার্থীরা যেন হলের ক্যান্টিনে না খায় সে নির্দেশনা দেওয়া হয়। এমনকি ‘রিডিংরুমে’ও যেতে নিষেধ করা হয়।

প্রথম বর্ষের এক শিক্ষার্থী বলেন, রিডিংরুমে যাওয়ার জন্য নিষেধ করা হলে তখন পাশ থেকে আমার এক বন্ধু সিনিয়রদের কাছে জানতে চায় গণরুমে পড়া যায় না। তার পর জানতে চায় তা হলে কোথায় গিয়ে পড়ব? জবাবে সিনিয়ররা বলেন, প্রথম বর্ষে কোনো পড়াশোনা নেই। ঘুরবি, বেড়াবি আর রাজনীতি করবি।

তবে এসব অভিযোগ অস্বীকার করে হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান রনি বলেন, তাদের এ ধরনের কোনো নির্দেশনা দেওয়া হয়নি। আমি খোঁজ নিচ্ছি আসল ঘটনা জানার চেষ্টা করছি।

অভিযোগের বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আমরা বিষয়টি দেখব। এ রকম হয়ে থাকলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আর/০৮:১৪/২২ জানুয়ারি

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে