Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১১ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২১-২০২০

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবেই এত পেসার আনা হলো দলে

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবেই এত পেসার আনা হলো দলে

ঢাকা, ২১ জানুয়ারি- প্রায় ৩০ বছর পর যে কোন ফরম্যাটে প্রথমবারের মত বাঁ-হাতি স্পিনার ছাড়া দল এবং ১৫ জনের দলে পেস বোলার ৫ জন (মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল আমিন হোসেন এবং হাসান মাহমুদ)।

বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকরা বলছেন, লাহোরের প্রচন্ড ঠান্ডা আবহাওয়া, কুয়াশা ঢাকা আকাশ, শিশির ভেজা মাঠে খেলা হবে, যেখানে আসলে স্পিনারদের করণীয় তেমন কিছু থাকবেও না। তাই একঝাঁক পেসারে দল সাজানো হয়েছে।

এটাই কি একমাত্র কারণ বা শেষ কথা? নাকি অন্য কারণও আছে। তবে কি অস্ট্রেলিয়ায় এ বছর অক্টোবরে যে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে, সেই চিন্তাকে সামনে রেখেই কি এতগুলো পেসার এক সাথে দলে নেয়া?

পাকিস্তান যাওয়ার আগে আজ দুপুরের পর সংবাদ সন্মেলনে উঠলো এ প্রশ্ন। রিয়াদের কথা শুনে মনে হলো, অস্ট্রেলিয়ার কন্ডিশনের কথা মাথায় রাখার পাশাপাশি টি-টোয়েন্টি ফরম্যাট এবং লাহোরের আবহাওয়া সবকিছু ভেবে-চিন্তেই দলে একঝাঁক পেস বোলার দলে নেয়া হয়েছে।

তার ব্যাখ্যা, ‘আমার মনে হয় টি-টোয়েন্টি ক্রিকেটে যদি নানা বৈচিত্রের পেস বোলার থাকে তো ওটা বেশ হেল্প করবে। অস্ট্রেলিয়ায় হয়তো ওভাবে স্পিনারদের খেলতে হবে না। তাদের মূল কাজ উপমহাদেশেই দেখে থাকি, সে ক্ষত্রে পেস বোলারদের ওখানে বড় ভূমিকা। বিপিএলে দেখেছি আমাদের পেসাররা বেশ ভালো করেছে, যারা সুযোগ পেয়েছে তারা এটা ডিজার্ভ করে। আল আমিন, সুহাস, রুবেল, মুস্তাফিজ অনেক ভালো করেছে।’

রিয়াদ যোগ করেন, দলে প্রতিষ্ঠিত স্পিনার আছে কি নেই? তা নিয়ে আমি খুব চিন্তিত নই। আমার মনে হয় আমাদের এবারের মিশনে পেস বোলিং সাইডটা বেশ অভিজ্ঞ। আস্থা রাখবো আমি আমার পেস বোলারদের উপর।

বিশ্বকাপের দল গোছানো নিয়ে কোচের সাথে কথা হয়েছে, এ তথ্য জানিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘না মোটামুটি কমবেশি আমার সাথে কথা হয়েছে। রাসেল বাইরে ছিল, আমরা তখন বিপিএল খেলছিলাম। হোয়াটস অ্যাপে আমাদের কথা-বার্তা হয়েছে দল নিয়ে এবং আমরা যখন ভারতে গিয়েছি তখনও সে বলেছে কিভাবে টি-টোয়েন্টি দলটা গোছাতে চায়। বিশ্বকাপের আগে কিভাবে সাজাবে সে নিয়ে কথা হয়েছে। এখন আমার মনে হয় সবার সুযোগ থাকবে। কে কখন সুযোগ কাজে লাগাবে তার উপর অনেক কিছু নির্ভর করছে।’

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২১ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে