Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২১-২০২০

জাপানকে ৪১ রানে অলআউট করে ভারতের বিশাল জয়

জাপানকে ৪১ রানে অলআউট করে ভারতের বিশাল জয়

ব্লুমফন্টেইন, ২১ জানুয়ারি - ব্লুমফন্টেইনের মাঙ্গুয়াঙ্গ ওভালে ম্যাচ শুরুর আগে কয়েকজন জাপানি ক্রিকেট সমর্থক নেমে এলেন মাঠে। তাদের হাতে মেলে ধরা একটি ব্যানার। সেখানে লেখা, ‘প্লে উইদাউট ফিয়ার’। পরিচয় দেয়া, জাপান ক্রিকেট সাপোর্টাস ট্যুর ২০২০। তাদের গায়ে পরা জার্সিতেও লেখা একই কথা।

ক্রিকেট খেলতে এসেছে জাপান, এটাই তো ক্রিকেটের জন্য এক বড় বিস্ময়। বিশ্বের গুটি কয়েকটি দেশে ক্রিকেট চর্চা চলে। আইসিসির পূর্ণাঙ্গ ১২টি সদস্যসহ ক্রিকেটের চর্চা চলে সাকুল্যে ২০-২২টি দেশে। কিন্তু আইসিসির চেষ্টায় ক্রিকেট ছড়িয়ে পড়ছে বিশ্বের আনাচে-কানাচে।

তারই ধারাবাহিকতায় এবার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে এসেছে জাপানের মত দেশ। সেই দেশটি যখন ভারতের মত শক্তিধর প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে, তখন তো তাদের মনে ভয়-ডর তৈরি হওয়াটাই স্বাভাবিক। কিন্তু দেশটির মুষ্টিমেয় ক্রিকেট সমর্থক ম্যাচ শুরুর আগে ক্রিকেটারদের উজ্জীবিত করতে চাইলেন, ভয়ডরহীক ক্রিকেট খেলবো বলে।

তবে মাঠের বাইরে যতই সাহস জোগানো হোক, মাঠে কিন্তু ভারতের সামনে খুব একটা সাহস দেখাতে পারেনি জাপান। ব্লুমফন্টেইনে জাপানকে ৪১ রানে অলআউট করে দিয়ে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারতীয়রা।

টস জিতে প্রথমে জাপানকে ব্যাট করতে পাঠায় ভারত অধিনায়ক প্রিয়াম গার্গ। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে দাঁড়াতেই পারেনি জাপানি ব্যাটসম্যানরা। তারা ব্যাট করে ২২.৫ ওভার। অলআউট ৪১ রানে। সর্বোচ্চ ৭ রান করে স্কোরবোর্ডে নাম তোলেন সু নোগোচি এবং কেন্তো দোবেল। টানা ৫ জন ব্যাটসম্যান আউট হয়েছেন কোনো রান না করেই।

ভারতের হয়ে রবি বিষোনি ৮ ওভারে ৫ রান দিয়ে নেন ৪ উইকেট। কার্তিক তেয়াগ নেন ৩টি, আকাশ সিং ২টি এবং বিদ্যাধর নেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার ইসাবি জাসওয়াল ২৯ এবং কুমার কুশাগ্রা ১৩ রানে অপরাজিত থেকে ভারতের জয় নিয়ে মাঠ ছাড়েন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে