Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৪-২০১৩

মনোনয়ন ফরম কিনলেন শিরীন শারমিন


	মনোনয়ন ফরম কিনলেন শিরীন শারমিন
ঢাকা, ১৪ নভেম্বর- ১৯৭৩ সালের পর কখনো আওয়ামী লীগের না জেতা নোয়াখালী-১ আসনে আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
 
এর আগে কখনো সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করা শিরীন শারমিনের পক্ষে বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন চাটখিল উপজেলা চেয়ারম্যান আহসান আহমেদ ও সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যান আ ফ ম বাবুল।
 
স্পিকারের ব্যক্তিগত সহকারী মফিজুর রহমান বলেন, “মনোনয়ন ফরম কেনার সময় স্থানীয় গণমান্য ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।”
 
এদিন বাগেরহাট-১ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাত ভাই শেখ হেলালউদ্দিনের পক্ষে মনোনয়ন ফরম কেনেন ছাত্রলীগ সভাপতি বদিউজ্জামান সোহাগ। 
 
ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) আয়োজিত নারী স্পিকারদের অষ্টম সভায় যোগ দিতে শিরীন শারমিন বর্তমানে নিউ ইয়র্কে রয়েছেন। গত ১০ নভেম্বর যুক্তরাষ্ট্র যান তিনি।
 
সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শিরীন গত ১৩ অক্টোবর পৈত্রিক এলাকা চাটখিল ও সোনাইমুড়ি উপজেলা নিয়ে গঠিত নোয়াখালী-১ আসন থেকে আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন।
 
গত কিছুদিন ধরে এলাকায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডেও দেশের প্রথম নারী স্পিকারের সক্রিয় অংশগ্রহণও দেখা যাচ্ছে।
নোয়াখালী-১ আসনে বর্তমানে সংসদ সদস্য বিএনপিপন্থী আইনজীবীদের নেতা মাহবুব উদ্দিন খোকন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক খোকন বিএনপির যুগ্মমহাসচিবের দায়িত্বেও রয়েছেন।
 
নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি আগামী নির্বাচন বর্জনের হুমকি দিয়েছে। দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রতিহতের ঘোষণাও রয়েছে তাদের।
 
ওই আসনে ১৯৭৩ সালে সংসদ সদস্য ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহমুদুর রহমান বেলায়েত। এরপর আর আসনটিতে আওয়ামী লীগের কেউ নির্বাচিত হয়নি। পরের প্রতিটি নির্বাচনে প্রার্থী বদল করেও জয়ের মুখ দেখেনি বর্তমানে ক্ষমতাসীনরা।  
 
চাটখিলের মেয়ে শিরীন চলতি নবম সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর মহিলা ও শিশু প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি। আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হলে গত ৩০ এপ্রিল স্পিকার নির্বাচিত হন তিনি।
 
পেশায় আইনজীবী শিরীন শারমিন যুক্তরাজ্যের এসেক্স ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি নেন। ১৯৯২ সালে বার কাউন্সিল আইনজীবী হিসাবে তালিকাভুক্ত হন শিরীন। ১৯৯৪ সালে হাই কোর্ট বিভাগ ও ২০০৮ সালে আপিল বিভাগে অন্তর্ভুক্ত হন তিনি।
 
শিক্ষা জীবনে অসাধারণ কৃতিত্ব দেখানো শিরীন শারমিনের জন্ম ১৯৬৬ সালে ৬ অক্টোবর ঢাকায়।
 
তার বাবা রফিকউল্লাহ চৌধুরী ছিলেন স্বাধীনতার পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সচিব। তার মা অধ্যাপক নাইয়ার সুলতানা বাংলাদেশ কর্ম কমিশনের সদস্য ছিলেন। তার নানা সিকান্দার আলী ছিলেন পূর্ব পাকিস্তান হাই কোর্টের বিচারপতি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে