Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২০-২০২০

শুল্ক-মূসক ফাঁকি দেওয়ায় ব্যবসায়ীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

শুল্ক-মূসক ফাঁকি দেওয়ায় ব্যবসায়ীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

ঢাকা, ২০ জানুয়ারি- ৬ কোটি ১০ লাখ ৫৩ হাজার ৭৫০ টাকার সম্পূরক শুল্ক ও মূসক ফাঁকি দেওয়ার মামলায় দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২০ জানুয়ারি) কমিশনের সভায় এ অনুমোদন দেওয়া হয় বলে জানায় দুদকের জনসংযোগ বিভাগ।

আসামিরা হলেন মেসার্স খান টোব্যাকো ইন্ডাস্ট্রিজের মালিক মো. রফিকুল ইসলাম লাভলু ও গাজীপুরে অবস্থিত দ্য সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেডের উপব্যবস্থাপক আবুল বশর মজুমদার। তাদের বিরুদ্ধে নওগাঁর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল অফিসের অনুমতিপত্র জাল করে সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন থেকে ৭৫০ মিলিয়ন পিস সিগারেট স্ট্যাম্প ও ব্যান্ডরোল উত্তোলন এবং সম্পূরক শুল্ক ও মূসক ফাঁকি দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

দুদক জানায়, আসামি রফিকুল ও আবুল বশর পরস্পর যোগসাজশে জালিয়াতির মাধ্যমে ওই বিপুলসংখ্যক সিগারেট স্ট্যাম্প ও ব্যান্ডরোল উত্তোলন করে ৪ কোটি ৭৩ লাখ ৮৫ হাজার টাকার সম্পূরক শুল্ক এবং ১ কোটি ৩৬ লাখ ৬৮ হাজার ৭৫০ টাকার মূসক ফাঁকি দিয়েছেন। এর মধ্য দিয়ে তারা দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ও ১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করেছেন। এ বিষয়ে ২০১৭ সালের ৫ অক্টোবর নওগাঁ মডেল থানায় মামলা হয়। তদন্তকালে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিলো কমিশন।

সূত্র: বাংলা ট্রিবিউন

আর/০৮:১৪/২০ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে