Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২০-২০২০

আজান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না

আজান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না

ঢাকা, ২০ জানুয়ারি- সরকার ও নির্বাচন কমিশনের সমালেচনা করে বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, এখন আজান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না।

সোমবার জাতীয় সংসদে জরুরি জন-গুরুত্বসম্পন্ন বিষয়ে মনোযোগ আকর্ষণ নোটিশে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

এ সময় রুমিন বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি ধারণা করছি এই নির্বাচন সুষ্ঠু হবে। নির্বাচন পরিচালনার সব দায়িত্ব নির্বাচন কমিশনের একক। এ বিষয়ে একটি দলের মন্ত্রী ও সাধারণ সম্পাদক কীভাবে আশ্বস্ত করেন, সেটা আমার মাথায় আসে না। ভোট সুষ্ঠু করার দায়িত্ব যখন তিনি নিচ্ছেন তার অর্থ কী এতদিন সরকারের নিয়ন্ত্রণাধীন দলীয় ক্যাডার ও প্রশাসন সুষ্ঠু নির্বাচনের অন্তরায় ছিল? অথচ নির্বাচন কমিশনকে সরকারের সাহায্য করা ঐচ্ছিক কোনো বিষয় নয় বরং সাংবিধানিক বাধ্যবাধকতা। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের সহযোগিতা করা সব নির্বাহী কর্তৃপক্ষের দায়িত্ব।

‘এই উদারতার কারণ তিনি (ওবায়দুল কাদের) নিজেই স্পষ্ট করেছেন এই বলে যে- সিটি করপোরেশনে হেরে গেলে সরকারের মাথার ওপর আকাশ ভেঙে পড়বে না। এর অর্থ দাঁড়ায় জাতীয় নির্বাচনে হেরে গেলে মাথায় আকাশ ভেঙে যাওয়ার বিষয় থাকে। তাই সেখানে যেনতেনভাবে নির্বাচনে জিততে হবে। আর হারলে আকাশ যেহেতু ভেঙে পড়তো। তাই সিটি করপোরেশনে সুষ্ঠু নির্বাচন দিয়ে সরকার বুঝাতে চায় দেশে গণতন্ত্র আছে। তাই ১ ফেব্রুয়ারি বিএনপির দুই প্রার্থী নির্বাচিত হলে তাতে অবাক হওয়ার কিছু নেই।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২০ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে