Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২০-২০২০

ঢাকা সিটি নির্বাচনে যত টাকা খরচ হবে

ঢাকা সিটি নির্বাচনে যত টাকা খরচ হবে

ঢাকা, ২০ জানুয়ারি- পূজার কারণে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পুননির্ধারণ করেছে নির্বাচন কমিশন। ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনে নির্বাচনের তারিখ ৩০শে জানুয়ারির বদলে পহেলা ফেব্রুয়ারি ২০২০ নির্ধারণ করা হয়েছে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে এবার পরিচালন, আইন-শৃঙ্খলা ও প্রশিক্ষণ মিলিয়ে প্রায় ৬০ কোটি টাকা ব্যয়ের ফর্দ সাজিয়েছে নির্বাচন কমিশন, যা পাঁচ বছর আগের সিটি ভোটের তিনগুণ।

অর্ধ কোটির বেশি ভোটারের এ মহানগরে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে।

ইসি কর্মকর্তারা জানান, দুই সিটির নির্বাচন পরিচালনায় প্রায় ১৯ কোটি টাকা, আইন-শৃঙ্খলা খাতে ‘পরিস্থিতি বিবেচনায়’ ২২ থেকে ২৫ কোটি টাকা এবং প্রশিক্ষণ খাতে অন্তত ১৬ কোটি টাকা ব্যয় বরাদ্দ রয়েছে। ভোট শেষে সব ব্যয় সমন্বয় করে এবার খরচ দাঁড়াতে পারে ৬০ কোটি টাকার মত।

এদিকে নির্বাচন উপলক্ষে শুধু রাজপথে নয়, সিটি নির্বাচনের প্রচারণা চলছে ডিজিটাল মাধ্যমেও। কেউ কেউ বেছে নিয়েছেন ব্যতিক্রমী সব উপায়।

ভোটের ফলাফল যাই হোক, এর মধ্যেই প্রচারণায় নজর কাড়তে সক্ষম হয়েছেন প্রার্থীদের অনেকে। পিছিয়ে নেই মেয়র প্রার্থীরাও। ভোটোরদের কাছে তাদের প্রতিশ্রুতি আর কর্মসূচি জানাচ্ছেন গানে গানে।

আর/০৮:১৪/২০ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে