Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৪-২০১৩

রোমানাকে উদ্ধারের উদ্যোগ


	রোমানাকে উদ্ধারের উদ্যোগ
ঢাকা, ১৪ নভেম্বর- জর্ডানে একরকম বন্দি জীবন কাটানো বাংলাদেশি রোমানা আক্তারকে উদ্ধারে উদ্যোগ গ্রহণ করেছে প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। বৃহস্পতিবার পরিবর্তনকে এ তথ্য জানিয়েছেন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নাহিদ আফরোজ।
 
তিনি জানান, উইন ইন্টারন্যাশনাল নামক রিক্রুটিং এজেন্সিকে ৭ দিনের সময় বেঁধে দেয়া হয়েছে। তারা যদি এ সময়ের মধ্যে রোমানাকে দেশে ফেরত আনার ব্যবস্থা গ্রহণ না করে তবে এজেন্সির লাইসেন্স বাতিল করা হবে।
 
রোমানার বন্দিত্ব নিয়ে বুধবার পত্রিকায় ‘ভাই আমারে উদ্ধার করেন...’ শিরোনামে একটি এক্সক্লুসিভ প্রতিবেদন ও অডিও সাক্ষাৎকার প্রকাশিত হয়। এরপরই সরকারের বিভিন্ন দপ্তরে দৌড়ঝাঁপ শুরু হয়।
 
বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে রোমানার মামাত ভাই রুবেল অভিযোগ নিয়ে গেলে তা গ্রহণ করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন নাহিদ আফরোজ।
 
 
 
এছাড়া বাংলাদেশ কর্মসংস্থান ব্যুরোর যুগ্ম সচিব জাবেদ আহমেদ রোমানার পরিবারকে আশ্বাস দিয়েছেন দ্রুত রোমানাকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন।
 
এদিকে অভিযোগ ওঠা রিক্রুটিং এজেন্সি উইন ইন্টারন্যাশনালের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি (বায়রা)।
 
বায়রা মহাসচিব আলী হায়দার চৌধুরী এক প্রতিবেদককে বলেন,“আমরা প্রতিবেদনটি পড়েছি। উইন ইন্টারন্যাশনাল রোমানাকে দেশে ফিরিয়ে আনতে দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে তাদের বিরুদ্ধে বায়রা আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। প্রয়োজনে তাদের সদস্যপদ বাতিল করা হবে এবং তাদের লাইসেন্স বাতিল করার জন্যে মন্ত্রণালয়ে সুপারিশ করা হবে।"
 
আলী হায়দার বলেন,“ইদানিং উইন ইন্টারন্যাশনাল একটু বড় প্রতিষ্ঠান হয়েছে তাই তারা বায়রার নিয়মনীতি তোয়াক্কা করে না। ফলে নানা অনিয়মের সাথে জড়িয়ে পড়ছে।”
 
বেসরকারিভাবে বিদেশেগামীদের উদ্দেশে তিনি বলেন,“বিদেশগামী কর্মীদেরও সচেতন থাকতে হবে। বিদেশে কাজের উদ্দেশে যাওয়ার আগে কর্মস্থল সম্পর্কে ভালমতো খোঁজখবর নিতে হবে। বিশেষ করে নারীদের। কারণ অধিকাংশ দেশে নারীদের গৃহপরিচালিকার কাজে নিয়ে যাওয়া হয়।”


জর্দান থেকে রোমানার আকুতি: ভাই আমারে উদ্ধার করেন


জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে