Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১১ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২০-২০২০

রুটের ঘূর্ণিতে ইনিংস পরাজয়ের মুখে প্রোটিয়ারা

রুটের ঘূর্ণিতে ইনিংস পরাজয়ের মুখে প্রোটিয়ারা

কেপ টাউন, ২০ জানুয়ারি - গতবছরের জানুয়ারিতে ঘরের মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজের পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিল দক্ষিণ আফ্রিকা। এরপর থেকে টানা ব্যর্থতার বৃত্তে আবর্তিত হচ্ছে প্রোটিয়ারা। এসময়ের মধ্যে প্রোটিয়ারা জিতেছে মাত্র ১টি ম্যাচ, হেরেছে ৬টিতে। তাদের পরাজয়ের তালিকায় এবার যোগ হতে যাচ্ছে আরেকটি ম্যাচ।

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজের শুরুটা জয় দিয়েই করেছিল প্রোটিয়ারা। কিন্তু ১৮৯ রানের বড় ব্যবধানে হেরে যায় কেপটাউন টেস্টে। আর এবার পোর্ট এলিজাবেথে তাদের সামনে চোখ রাঙানি দিচ্ছে ইনিংস পরাজয়। ইংলিশ অধিনায়ক জো রুটের পার্টটাইম স্পিনে কুপোকাত হয়ে ইনিংস পরাজয়ের সামনে দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকা।

ম্যাচের চতুর্থ দিন শেষে ফলোঅনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে মাত্র ১০২ রান করতে পেরেছে স্বাগতিকরা। ইনিংস পরাজয় এড়াতে এখনও প্রয়োজন ১৮৮ রান, হাতে আছে মাত্র ৪টি উইকেট, নেই কোনো স্বীকৃত ব্যাটসম্যান।

রোববার ম্যাচের চতুর্থ দিনে দক্ষিণ আফ্রিকার শুরুটাই হয়েছিল ভূতুড়ে। তৃতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিলো ৬ উইকেটে ২০৮ রান। ফলোঅন এড়াতে তাদের করতে হতো আরও ৯২ রান। ডি কক ৬৩ ও ফিল্যান্ডার ২৭ রানে অপরাজিত ছিলেন, তাদের জুটির সংগ্রহ ছিলো ৬২ রান।

কিন্তু চতুর্থ দিন সকালে মাত্র ৪.৪ ওভারের মধ্যেই নিজেদের শেষ ৪ উইকেট হারিয়েছে প্রোটিয়ারা। স্কোরবোর্ডে যোগ হয়েছে মাত্র ১ রান। ডি কক বোল্ড হন স্যাম কুরানের বলে। আর বাকি তিন উইকেট একাই নেন স্টুয়ার্ট ব্রড। ২৯০ রানের বিশাল লিড থাকায় স্বাগতিকদের আবারও ব্যাটিং করতে ডাকেন ইংলিশ অধিনায়ক জো রুট।

ফলোঅনে পড়ে ব্যাট করতে নেমেও বদলায়নি স্বাগতিকদের ব্যাটিংয়ের চিত্র। ব্যর্থ হন স্বীকৃত সব ব্যাটসম্যান। অধিনায়ক ফাফ ডু প্লেসি খানিক লড়াই করে ১২৩ বলে করেন ৩৬ রান। এছাড়া পিটার মালান ১২, ডিন এলগার ১৫, জুবায়ের হামজা ২, ফন ডার ডুসেন ১০ ও ডি কক ফেরেন ৩ রান করে।

দিন শেষে ফিল্যান্ডার ১৩ ও কেশভ মহারাজ ৫ রানে অপরাজিত রয়েছেন। টেস্ট ক্যারিয়ারে নিজের সেরা বোলিং করে ১৯ ওভারে মাত্র ৩১ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন ইংলিশ অধিনায়ক রুট। তিনি আউট করেছেন মালান, ডু প্লেসি, ডুসেন ও ডি কককে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২০ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে