Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৪-২০১৩

জয়ের সঙ্গে মজীনার বৈঠক


	জয়ের সঙ্গে মজীনার বৈঠক
ঢাকা, ১৪ নভেম্বর- প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বৃহস্পতিবার দু’ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন। ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন ডেপুটি মার্কিন রাষ্ট্রদূত জন ড্যানি লুইস ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
এছাড়া সজীব ওয়াজেদ জয় ও কানাডীয় হাই কমিশনার হিদার ক্রুডেনও বৈঠক করেছেন ঘণ্টাব্যাপী। তাদের বৈঠকটি হয় বৃহস্পতিবার সকালে কানাডীয় হাইকমিশনারের বাসায়। 
 
মজীনার-জয়ের বৈঠকটি হয় মজীনার বাসায় বিকেলে ৫টা থেকে ৭টা পর্যন্ত। একই সময়ে জন ড্যানি লুইসের বাসায় শুরু হয় লুইস-ফখরুল ঘণ্টাব্যাপী বৈঠক।
 
এসব বৈঠকে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও সঙ্কট, উত্তরণের উপায় এবং পরবর্তী নির্বাচন নিয়ে আলোচনা হয় বলে জানিয়েছে কূটনৈতিক সূত্র।
 
একদিকে সর্বদলীয় সরকারের অধীনে নির্বাচনের পথে হাঁটছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ক্ষমতাসীনরা। অন্যদিকে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নির্দলীয় তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচনের দাবিতে একের পর এক হরতাল দিয়ে যাচ্ছে। আওয়াজ দিচ্ছে আরো কঠোর আন্দোলনের।
 
এমন পরিস্থিতি দেশজুড়ে বাড়ছে নাশকতা, সংঘর্ষ। তাই পল্টন সহিংসতার পুনরাবৃত্তির আশঙ্কায় ভুগছেন দেশের সব শ্রেণি-পেশার মানুষ। 
 
বৃহস্পতিবারের সব বৈঠকেই এসব বিষয় আলোচনার কেন্দ্রে ছিলো বলে সংশ্লিষ্ট সূত্রে আভাস পাওয়া গেছে। 
 
কার্যত গত কিছু দিন ধরেই বিভিন্ন দলের রাজনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে নিয়মিত বৈঠক করছেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা। 
 
এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবারের তিন বৈঠককে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। কেননা ড্যান মজীনা গত ৩১ অক্টোবর নিজের দেশে গিয়েছিলেন। বৃহস্পতিবার বাংলাদেশে ফিরেই রাজনীতিকদের সঙ্গে যোগাযোগ রক্ষায় তৎপর হয়ে উঠেছেন তিনি।  সক্রিয় হয়ে উঠেছেন তার ডেপুটিও।
 
বাংলাদেশে নিযুক্ত আরো কিছু দেশের কূটনীতিকও সম্প্রতি ব্যস্ত সময় কাটাচ্ছেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে