Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ এপ্রিল, ২০২০ , ২৩ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৯-২০২০

টাইগারদের জন্য নিরাপত্তার চাদরে ঢাকা হচ্ছে পাঞ্জাব

টাইগারদের জন্য নিরাপত্তার চাদরে ঢাকা হচ্ছে পাঞ্জাব

লাহোর, ১৯ জানুয়ারি - সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তাও একবার নয়, তিন ফরম্যাটের ক্রিকেট খেলতে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। বৃহস্পতিবার পাকিস্তানের লাহোরে পৌঁছবে টাইগার ক্রিকেটাররা।

নিরাপত্তাজনিত কারণে পরিবারের কাছ থেকে অনুমতি না পাওয়ায় এ সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। এই একই কারণে পাকিস্তান সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার আগে সবদিক বিবেচনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে বাংলাদেশ ক্রিকেট দলকে নিরাপত্তার চাদরে ঘিরে ফেলার জন্য সবধরনের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজ্য সরকার। পাঞ্জাবের রাজধানী লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে অভিনব নিরাপত্তা পরিকল্পনা দাঁড় করিয়েছে স্থানীয় প্রশাসন।

শনিবার এ বিষয়ক এক দীর্ঘ বৈঠকে বসেছিল পাঞ্জাব সরকারের আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রদেশের আইনমন্ত্রী মোহাম্মদ বাশারাত রাজা দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন সময়মতো সকল প্রস্তুতি গুছিয়ে নেয়ার। যাতে করে বাংলাদেশ ক্রিকেট দলকে পূর্ণ নিরাপত্তা দেয়া যায়।

লাহোর এবং রাওয়ালপিন্ডিতে শুধু বাংলাদেশ ক্রিকেট দলকেই নয়, খেলা দেখতে আসা সাধারণ দর্শকদের বিষয়টিও মাথায় রাখার নির্দেশনা দেয়া হয়েছে। মন্ত্রী বলেছেন, খেলার সময় যেনো রাস্তায় ট্র্যাফিক কম থাকে। যাতে করে খেলা দেখতে আগ্রহী মানুষজন নির্বিঘ্নে মাঠে যেতে পারেন।

এছাড়া বৈঠকে আরও বলা হয়েছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম ও রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের আশপাশের জায়গাগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে। একইসঙ্গে সাধারণ দর্শকদের যেনো কোনো ঝামেলা না হয় সে ব্যাপারেও সজাগ থাকতে নির্দেশ করা হয়েছে। এছাড়া যে হোটেলে উঠবেন বাংলাদেশের ক্রিকেটাররা, সেখানেও যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আগামী ২৩ জানুয়ারি পাকিস্তান পৌঁছবে বাংলাদেশ দল। পরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে এক টেস্ট এবং এপ্রিলের প্রথম সপ্তাহে এক ওয়ানডে ও এক টেস্ট খেলতে আবার পাকিস্তান যাবে বাংলাদেশ।

পাকিস্তান-বাংলাদেশ সিরিজের সূচি

২৪ জানুয়ারি : ১ম টি-টোয়েন্টি, লাহোর
২৫ জানুয়ারি : ২য় টি-টোয়েন্টি, লাহোর
২৭ জানুয়ারি : ৩য় টি-টোয়েন্টি, লাহোর
৭-১১ ফেব্রুয়ারি : ১ম টেস্ট, রাওয়ালপিন্ডি
৩ এপ্রিল : একমাত্র ওয়ানডে, করাচি
৫-৯ এপ্রিল : ২য় টেস্ট, করাচি

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে