Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৪-২০১৩

৮ দিনের রিমান্ডে বিএনপি নেতারা


	৮ দিনের রিমান্ডে বিএনপি নেতারা
ঢাকা, ১৪ নভেম্বর- বিএনপির ৫ নেতার জামিনের আবেদন খারিজ করে তাদের প্রত্যেককে ৮ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দু’দফা শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন মহানগর ম্যাজিস্ট্রেট রেজাউল করিম।
 
বিএনপির ওই ৫ নেতা হচ্ছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, এমকে আনোয়ার এমপি ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।
 
এদিকে ম্যাজিস্ট্রেটের এ জামিন বাতিল ও রিমান্ড আদেশের প্রতিবাদে আদালত প্রাঙ্গণেই মিছিল করছেন বিএনপি পন্থী আইনজীবীরা। এ আদেশ ও সরকারের বিরুদ্ধে তাদের মূহুর্মূহু স্লোগানে উত্তাল হয়ে উঠেছে আদালত প্রাঙ্গণ।
 
এর আগে বেলা ১১টা ৪০ মিনিটে ঘণ্টাখানেক মূলতবি থাকার পর গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মামলায় বিএনপি নেতাদের রিমান্ড ও জামিন শুনানি ফের শুরু হয়। 
 
প্রয়োজনীয় নথি মহানগর দায়রা জজ আদালত থেকে আনার জন্য মহানগর ম্যাজিস্ট্রেট রেজাউল করিম বেলা পৌনে ১১টার দিকে শুনানি সাময়িকভাবে মুলতবি করেন। 
 
রাষ্ট্রপক্ষের মহানগর পিপি (পাবলিক প্রসিকিউটর) আব্দুল্লাহ আবু আসামিদের রিমান্ড চেয়ে শুনানি করেন। এরপরে আসামিপক্ষের অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আসামিদের পক্ষে রিমান্ড বাতিল করে জামিনের আবেদনের শুনানি শুরু করলে ম্যাজিস্ট্রেট তাদের জানান, দু’টি মামলার একটির নথি তার হাতে নেই। এটি মহানগর দায়রা জজ আদালতে অন্য একটি মামলার শুনানিতে রয়েছে। এ সময় ‍আসামিপক্ষ থেকে নথিটি মহানগর দায়রা জজ আদালত থেকে সিএমএম আদালতে আনার জন্য অনুরোধ জানানো হয়। 
 
এরপর ব্যারিস্টার মওদুদ আহমদ আদালতের অনুমতি নিয়ে বক্তব্যের শুরু করে বলেন, দু’টি মামলার শুনানি একসঙ্গে হবে। কারণ, মামলা দু’টির অভিযোগ একই ধরনের। 
 
মওদুদ আরও বলেন, এ মামলায় কিছু নেই। আমাদেরকে অপমান করার জন্য, রাজনীতিবিদদের অপমান করার জন্যই এ মামলা আনা হয়েছে। জেলা পিপি খন্দকার আব্দুল মান্নান মওদুদের এমন বক্তব্যের বিরোধিতা করলে আদালতে উপস্থিত বিএনপিপন্থী আইনজীবীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবীরাও হট্টগোল শুরু করলে ম্যাজিস্ট্রেট নথিটি আনার অনুমিত দিয়ে বেলা পৌনে ১১টার সময় এজলাস থেকে নেমে যান। 
 
উল্লেখ্য, গাড়ি ভাঙচুর, পুলিশের কর্তব্য কাজে বাধা ও বিস্ফোরক আইনে দায়ের হওয়া মতিঝিল থানার পৃথক ২ মামলায় অভিযুক্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ ৫ নেতার রিমান্ড শুনানি শুরু হয় সকাল সাড়ে ১০টায়।
 
এর আগে প্রথমে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসকে আদালতে আনা হয়। পরে সকাল সোয়া ১০টার সময় বাকি চারজনকে আদালতে আনা হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে