Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৮-২০২০

শিক্ষার্থীদের ১০টি দোতলা বাস দিলেন প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের ১০টি দোতলা বাস দিলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১৮ জানুয়ারি- চট্টগ্রামের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে ১০টি দোতলা বাস দিয়েছেন। জানা গেছে, এই বাসগুলো বন্দরনগরীর ২টি রুটে সকাল ও সন্ধ্যায় চলাচল করবে। ২০ জানুয়ারির পর থেকে বাসগুলো চলাচল শুরু করবে।

বিআরটিসি ডিপো সূত্রে জানা গেছে, ছুটির দিন ছাড়া প্রত্যেকদিন সকালের শিফটের বাসগুলো সকাল ৬টা ১৫ মিনিট থেকে সোয়া ১২ পর্যন্ত এবং বিকালের শিফট ৪টা থেকে ৫টার মধ্যে চলাচল করবে।

শিক্ষার্থীরা বিশেষ করে সরকারি, বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা যেকোনও গন্তব্যে ন্যূনতম ৫ টাকা ভাড়ার বিনিময়ে এই বাসে চলাচলের সুযোগ পাবে।

এসব বাসের সামনে এবং পেছনে ‘সততা বাক্স’ নামে দু’টি বাক্স রক্ষিত থাকবে যেখানে শিক্ষার্থীরা নিজস্ব উদ্যোগেই এর ভাড়ার টাকা জমা করবেন। এই বাস চালু হলে শিক্ষার্থীদের ভোগান্তি, যাতায়াত খরচ এবং গণপরিবহনের ওপর নির্ভরতা কমবে বলেই সাধারণ জনগণের ধারণা।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মাদ ইলিয়াস হোসেন বলেন, প্রধানমন্ত্রী নিজেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিগগিরই এই সার্ভিস উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

এই বাসের ১নং রুট হচ্ছে বহদ্দারহাট থেকে শুরু হয়ে নিউমার্কেট ভায়া বাদুরতলা, মুরাদপুর, চকবাজার, গণি বেকারি, জামালখান, চেরাগি পাহাড়, অন্দরকিল্লা এবং কোতোওয়ালি এলাকা। ২নং রুটটি হচ্ছে অক্সিজেন মোড় থেকে আগ্রাবাদ হয়ে মুরাদপুর, জিইসি মোড়, ওয়াসা মোড় এবং টাইগারপাস এলাকা।

এসব বাস পরিচালনার ব্যয়ের ঘাটতি পূরণ করতে, জিপিএইচ ইস্পাত লিমিটেডের সঙ্গে প্রতি বছর ১ কোটি ২০ লাখ টাকার বিজ্ঞাপন প্যাকেজের জন্য ২ বছরের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৬ জানুয়ারি

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে