Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৮-২০২০

‘ইয়েস মিনিস্টার’ অভিনেতা ডেরেক ফাউল্ডস আর নেই

‘ইয়েস মিনিস্টার’ অভিনেতা ডেরেক ফাউল্ডস আর নেই

ইংল্যান্ডের প্রখ্যাত বর্ষীয়ান অভিনেতা ডেরেক ফাউল্ডস মারা গেছেন। তিনি বিবিসির ‘ইয়েস মিনিস্টার’ স্যাটায়ার শো’তে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব বার্নার্ড উলির ভূমিকায় দুর্দান্ত অভিনয় করে সর্বাধিক পরিচিতি পেয়েছিলেন।

শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে যুক্তরাজ্যের বাথ শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮২ বছর বয়সে তিনি মারা যান। দ্য গার্ডিয়ান জানায়, তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন।

ডেরেকের ব্যক্তিগত সহকারী ও বন্ধু হেলেন বেনেট বলেন, তিনি পরিচিতজনদের কাছে সবচেয়ে ভালোবাসার পাত্র ছিলেন। তিনি কখনো কারও সম্পর্কে খারাপ শব্দ উচ্চারণ করতেন না। প্রত্যেকের কাছ থেকেই তিনি অনেক শ্রদ্ধা ও সমাদর পেয়েছেন।

বিবিসির স্যাটায়ার শো ‘ইয়েস মিনিস্টার’-এ তিনি একজন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিবের চরিত্রে দুর্দান্ত অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছিলেন। ১৯৮০ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত তিনি এই শো’তে অভিনয় করেন। এরপর শো’টির সিকুয়েল ‘ইয়েস প্রাইম মিনিস্টার’-এ তিনি উলি চরিত্রে আবারও ফেরেন।

এছাড়াও তিনি পুলিস ড্রামা ‘হার্টবিট’-এ অস্কার ব্লেকটন চরিত্রেও দারুণ প্রশংসিত হন। ১৯৬৯ থেকে ১৯৭৩ সাল পর্যন্ত ডেরেক ফাউল্ডস একটি শিশুতোষ কমেডি সিরিজ ‘ব্যাসিল ব্রাশ শো’তে অনবদ্য অভিনয় করেন। এই শো’য়ের বদৌলতে তিনি ‘মি. ডেরেক’ নামে তুমুল জনপ্রিয়তা পান।

এন এইচ, ১৮ জানুয়ারি

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে