Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ , ৫ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৭-২০২০

প্রচণ্ড শীত উপেক্ষা করে আজহারীর বয়ান শুনল ফরিদপুরের লাখো মানুষ

প্রচণ্ড শীত উপেক্ষা করে আজহারীর বয়ান শুনল ফরিদপুরের লাখো মানুষ

ফরিদপুর, ১৮ জানুয়ারি- প্রচণ্ড শীত উপেক্ষা করে বর্তমান সময়ের আলোচিত বক্তা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন ও ইসলামি গবেষক ড. মিজানুর রহমান আজহারীর বয়ান শুনল ফরিদপুরের লাখো মানুষ।

ফরিদপুরের ইসলামি শিক্ষাপ্রতিষ্ঠান শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া, ফরিদাবাদ কওমি মাদরাসা ও এতিমখানার ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বয়ান করেন তিনি।

শুক্রবার (১৭ জানুয়ারি) রাত ৯টায় মঞ্চে ওঠেন আজহারী। ৯টা ৫ মিনিট থেকে রাত ১০টা ৫৫ মিনিট পর্যন্ত প্রায় দুই ঘণ্টা বয়ান করেন ড. মিজানুর রহমান আজহারী। হযরত মুহাম্মদ (সা.) ও সাহাবি হযরত ওমর ফারুকের জীবনীসহ বিভিন্ন বিভিন্ন বিষয়ে আলোচনা করেন আজহারী। মুগ্ধ হয়ে তার বয়ান শোনেন লাখো মানুষ।

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে হেলিকপ্টারে শ্যামসুন্দরপুরে পৌঁছান ড.মিজানুর রহমান আল আজহারী।

জুমার নামাজের পর দুপুর ২টা থেকেই শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া, ফরিদাবাদ কওমি মাদরাসা ও এতিমখানা মাঠে আজহারীকে দেখতে এবং তার কথা শুনতে বিভিন্ন বয়সের মানুষ আসতে শুরু করে। বিকেল থেকেই সেখানে মানুষের ঢল নামে।

ড. আজহারী আসার আগেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় মাহফিলস্থল। রাতে মাহফিলস্থল ও আশপাশের এলাকা মহাজনসমুদ্রে পরিণত হয়। অনেককে দাঁড়িয়ে বয়ান শুনতে দেখা যায়।

শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া, ফরিদাবাদ কওমি মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ মো. ফরিদ শেখ বলেন, লাখো মানুষের অংশগ্রহণে শান্তিপূর্ণভাবে আজহারীর বয়ান শেষ হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ফরিদপুরসহ আশপাশের জেলার মানুষ বয়ান শুনতে এসেছেন।

ইসলামি সম্মেলন উপলক্ষে বিশাল এলাকা জুড়ে পুরুষ ও মহিলা প্যান্ডেল, ওজুখানা, টয়লেট, হেলিপোর্ট, বিদ্যুৎ, সিসি ক্যামেরা, লাইটিং, মাল্টিমিডিয়া প্রজেক্টর স্থাপন করা হয়।

সম্মেলনকে ঘিরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়। পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলেন। আজহারীর বয়ান চলাকালীন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সাইফুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ লক্ষাধিক মানুষ উপস্থিত ছিলেন।

ইসলামি মহাসম্মেলনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র ও এতিমখানার সভাপতি শেখ মাহতাব আলী মেথু। সভাপতিত্ব করেন ফরিদপুরের প্রবীণ আলেমে আল্লামা জহুরুল হক।

ফরিদপুর পৌরসভার মেয়র ও এতিমখানার সভাপতি শেখ মাহতাব আলী মেথু জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছড়াই শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে ইসলামি সম্মেলন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৮ জানুয়ারি

ফরিদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে