Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৭-২০২০

‘হেভি ওয়েট’ আইএস জঙ্গি, গ্রেফতারের পর তুলতে হল ট্রাকে!

‘হেভি ওয়েট’ আইএস জঙ্গি, গ্রেফতারের পর তুলতে হল ট্রাকে!

বাগদাদ, ১৭ জানুয়ারী - ওজনে প্রায় ১৪০ কিলোগ্রাম। ক্ষমতাতেও ‘হেভি ওয়েট।’ আইএস মাথা বাগদাদির পরেই এই জঙ্গি সংগঠনের অন্যতম ‘গডফাদার’ ছিল এই জঙ্গি। মসুলের গোপন ডেরায় অবশেষে খোঁজ মিলল আইএস ‘মুফতি’ শিয়া নিমা ওরফে আবু আবদুল বারির। মাঝরাতে অভিযান চালিয়ে শিয়া নিমাহকে পাকড়াও করে ট্রাকে চাপিয়ে নিয়ে গেল ইরাকের সোয়াত বাহিনী।

আবু-বকর আল বাগদাদি খতম হওয়ার পরে বেশ জাঁকিয়েই বসেছিল শিয়া নিমাহ। জিহাদের বার্তা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে দেওয়াই ছিল তার কাজ। ইরাকে আইএস নেটওয়ার্ক পাকাপোক্ত করতে এর ভূমিকা অনেক। জঙ্গি-গুরু আইএস ‘মুফতি’ শিয়া নিমাহ ওরফে শিফা বিন আলি আল-নিমা ওরফে আবু আবদুল বারির খোঁজ আইএসের আরও অনেক গোপন ডেরার খোঁজ দেবে বলেই মনে করছে ইরাকি বাহিনী।

নাম ও ডেরা পাল্টে পাল্টে সিরিয়ার নানা জায়গায় এতদিন আত্মগোপন করেছিল এই জঙ্গি-গুরু। শিফা আল-নিমাহ নামেই এর পরিচিতি সর্বাধিক। জেরুজালের এক স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, গণহত্যা, ধর্ষণ ও নাশকতা-বিস্ফোরণসহ তার বিরুদ্ধে অভিযোগ একাধিক। বাগদাদির মতোই ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় নাম ছিল শিফা আল-নিমাহর।

 সূত্র : দ্য ওয়াল
এন এ/ ১৭ জানুয়ারী

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে