Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৬-২০২০

নির্বাচন পেছানোর আন্দোলনে ছাত্রলীগ, যা বললেন কাদের

নির্বাচন পেছানোর আন্দোলনে ছাত্রলীগ, যা বললেন কাদের

ঢাকা, ১৬ জানুয়ারি - সিটি নির্বাচন পেছানোর জন্য চলমান আন্দোলনের সঙ্গে ছাত্রলীগ রয়েছে-এমন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা জড়িত রয়েছেন পার্টিগতভাবে নয়, ধর্মীয় দৃষ্টিভঙ্গির দিক থেকে। ছাত্রলীগের মধ্যে অনেকেই হিন্দু সম্প্রদায়ের রয়েছে, তারা হয়তো বিষয়টি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নিয়ে আন্দোলনে অংশ নিয়েছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে আলাপকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় আন্দোলনকারীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, হাইকোর্টের আদেশ মেনে নিয়ে আন্দোলন করা থেকে বিরত থাকবেন। নির্বাচনের বিষয়ে সকলের প্রস্তুতি চলছে এবং উৎসবমুখর পরিবেশে এগিয়ে চলছে। হাইকোর্ট নিশ্চয়ই বাংলাদেশের জাতীয় স্বার্থের বাইরে কিছু ভাববে না। নির্বাচন পেছানোর আবেদন হাইকোর্টে খারিজ করে দেয়ার বিষয়টি তারা অবশ্যই ভেবে-চিন্তেই করেছেন। যেহেতু বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে, তাই আদালতের আদেশ মেনে চলা উচিত।

ধর্মীয় দৃষ্টিকোণের বিষয়টি নির্বাচন কমিশনের ভেবে দেখা উচিত ছিল কিনা-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, অবশ্যই তাদের বিষয়টি ভেবে দেখা উচিত ছিল। তারপরও তাদের বিবেচনার মধ্যে কোনো ফাঁকফোকর ছিল কিনা সেটাও দেখার বিষয় আদালতের।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নির্বাচনের বিষয়ে আদালতের রায় নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। বিষয়টি যেহেতু আদালত পর্যন্ত গড়িয়েছে, আর আদালত একটি নির্দেশনা দিয়েছে; ফলে তা নির্বাচন কমিশনকে মেনে চলতে হবে। নির্দেশনা মেনে চলা নির্বাচন কমিশনের দায়িত্ব।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ১৬ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে