Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (96 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৮-২০১১

সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনে বিজয় দিবস উদযাপিত হয়েছে

সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনে বিজয় দিবস উদযাপিত হয়েছে
১৬ ডিসেম্বর, ২০১১
যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনে শুক্রবার বিজয় দিবস উদযাপিত হয়েছে। হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানানো হয়।

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার কামরুল আহসান সকালে জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করেন। বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারী, সিঙ্গাপুরে অবস্থিত বিভিন্ন বাংলাদেশী প্রতিষ্ঠান এবং বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন শেষে স্বাধীনতা যুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশের সুখ, সমৃদ্ধি এবং উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

পরে দিবসের তাৎপর্য নিয়ে হাইকমিশনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই বিজয় দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনা পর্বে হাইকমিশন?র কর্মকর্তা এবং সিঙ্গাপুরের বাংলাদেশ কমিউনিটি?র নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

সভায় আলোচকরা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও এর বিভিন্ন প্রেক্ষাপট বর্ণনা করে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দেয়ার জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দখলদার বাহিনীর বিরুদ্ধে জাতির বিজয়ের যে আকাঙ্খা তা পূরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বীরোচিত ভূমিকার কথাও বক্তারা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

হাইকমিশনার তার বক্তব্যে বিজয়ের এ দিনটিকে বাংলাদেশের ইতিহাসে একটি মহান এবং গুরুত্বপূর্ণ ঘটনা হিসেবে উল্লেখ করেন।

দেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর নিরলস সংগ্রামের কথা স্মরণ করে তিনি বলেন, লাখো মানুষের সর্বোচ্চ ত্যাগ ও তিতিক্ষার মাধ্যমে আমাদের বিজয় অর্জিত হয়েছে।

তিনি বলেন, বহু কষ্টে অর্জিত এ বিজয়ের মূল চেতনা ধরে রাখার দায়িত্ব আমাদের সকলের।

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে