Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৫-২০২০

আইসিসির বর্ষসেরা একাদশে নেই সাকিব

আইসিসির বর্ষসেরা একাদশে নেই সাকিব

দুবাই, ১৫ জানুয়ারি - গতবছর স্বপ্নীল এক বিশ্বকাপই কাটিয়েছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দলের ফলাফল যেমনই হোক, ব্যাট-বল হাতে দুর্দান্ত ছিলেন সাকিব। একাই টেনেছিলেন দলকে। যার সুবাদে ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেনসহ ২০১৯ সালে বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইটের বর্ষসেরা ওয়ানডে দলেও জায়গা পেয়েছিলেন তিনি।

কিন্তু উল্টো পথে হাঁটলো বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাদের নির্বাচিত বর্ষসেরা ওয়ানডে একাদশে নেই সাকিব আল হাসান। শুধু তাই নয়, নেই কোনো বাংলাদেশি ক্রিকেটারও। বিরাট কোহলির নেতৃত্বে গড়া একাদশে সর্বোচ্চ ৪ জন রয়েছেন ভারতীয় ক্রিকেটার। এছাড়া ২ জন করে আছে বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড থেকে।

অথচ বিশ্বকাপে খেলা ৮ ম্যাচে ৫ ফিফটি ও ২ সেঞ্চুরিতে প্রায় ৮৭ গড়ে ৬০৬ রান করেছিলেন সাকিব। যে ম্যাচে ফিফটি পেরুতে পারেননি, সেটিতেও করেছিলেন ৪১ রান। সবমিলিয়ে বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন সাকিব। এছাড়া বছরজুড়ে ১১ ম্যাচে ৯৩.২৫ গড়ে ৭৪৬ রানের পাশাপাশি বল হাতে ১৩টি উইকেটও শিকার করেছিলেন তিনি।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে একমাত্র অলরাউন্ডার হিসেবে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। যিনি জিতেছেন বর্ষসেরা ক্রিকেটারেরও পুরস্কার। এই একাদশের উইকেটরক্ষকের দায়িত্ব বর্তেছে স্টোকসের স্বদেশি জস বাটলারের কাঁধে।

একইসঙ্গে বর্ষসেরা টেস্ট একাদশও ঘোষণা করেছে আইসিসি। স্বাভাবিকভাবেই সেখানে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। সর্বোচ্চ ৫ জন রয়েছেন অস্ট্রেলিয়া থেকে। এছাড়া নিউজিল্যান্ড থেকে ৩ ও ইংল্যান্ডের ২ জন খেলোয়াড় জায়গা করে নিয়েছেন বর্ষসেরা টেস্ট একাদশে।

বর্ষসেরা ওয়ানডে ও টেস্ট- উভয় একাদশেই রয়েছেন মাত্র ৩ জন খেলোয়াড়। তারা হলের ভারতের বিরাট কোহলি (দুই একাদশেরই অধিনায়ক), ইংল্যান্ডের বেন স্টোকস এবং অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ

১. রোহিত শর্মা (ভারত)
২. শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ)
৩. বিরাট কোহলি (ভারত)
৪. বাবর আজম (পাকিস্তান)
৫. কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)
৬. বেন স্টোকস (ইংল্যান্ড)
৭. জস বাটলার (উইকেটরক্ষক, ইংল্যান্ড)
৮. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)
৯. ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)
১০. মোহাম্মদ শামি (ভারত)
১১. কুলদ্বীপ যাদভ (ভারত)

আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশ

১. মায়াঙ্ক আগারওয়াল (ভারত)
২. টম লাথাম (নিউজিল্যান্ড)
৩. মার্নাস লাবুশানে (অস্ট্রেলিয়া)
৪. বিরাট কোহলি (অধিনায়ক, ভারত)
৫. স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া)
৬. বেন স্টোকস (ইংল্যান্ড)
৭. বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক, নিউজিল্যান্ড)
৮. প্যাট কামিনস (অস্ট্রেলিয়া)
৯. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)
১০. নেইল ওয়াগনার (নিউজিল্যান্ড)
১১. নাথান লায়ন (অস্ট্রেলিয়া)

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৫ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে