Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১১-২০২০

বিপিএল ইতিহাসে এত রান তাড়া করে জেতেনি আর কোনো দল

বিপিএল ইতিহাসে এত রান তাড়া করে জেতেনি আর কোনো দল

ঢাকা, ১২ জানুয়ারি - জিতলেই ওঠা যাবে পয়েন্ট টেবিলের চূড়ায়। পাওয়া যাবে প্লে-অফে একটি বেশি ম্যাচ খেলে ফাইনাল নিশ্চিত করার সুযোগ। এমন সমীকরণের ম্যাচে মুমিনুল হক ও মেহেদী হাসানের রেকর্ড চতুর্থ উইকেট জুটিতে ভর করে ২০৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল ঢাকা প্লাটুন।

প্রথম ইনিংসে এত বড় সংগ্রহ দাঁড় করানোর পর নির্ভার থাকারই কথা ঢাকার। কেননা বিপিএল ইতিহাসে এত বেশি রান তাড়া করে জেতেনি কোনো দল। যার ফলে খুলনা টাইগার্সের পক্ষে বাজি ধরার লোক পাওয়া যেত খুব অল্পই। তবে ভিন্ন চিন্তাই ছিলো নাজমুল হোসেন শান্ত ও মেহেদি হাসান মিরাজের মনে।

এ দুজনের ব্যাটে ভর করে ঢাকার ২০৫ রানের সংগ্রহ তাড়া করে ৮ উইকেটের বড় ব্যবধানে জিতে গেছে খুলনা টাইগার্স। যা কি না বিপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। এর আগে বিপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডটি ছিলো সিলেট রয়্যালসের দখলে।

২০১৩ সালের আসরে রংপুর রাইডার্সের করা ১৯৭ রানের জবাবে ৬ উইকেটে জয় পেয়েছিল সিলেট। সেই রেকর্ড এবার নিজেদের করে নিলো খুলনা। মজার বিষয় হলো ২০১৩ সালে রংপুর রাইডার্সের বিপক্ষে জয় পাওয়া সিলেট দলের অধিনায়কও ছিলেন মুশফিকুর রহীমই। প্রায় সাত বছর পর মুশফিকেরই আরেক দল ভেঙে দিলো তার সাবেক দলের গড়া রেকর্ড।

খুলনার এই রেকর্ডগড়া জয়ের মূল কৃতিত্ব বাঁহাতি ওপেনার নাজমুল হোসেন শান্তর। টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরিতে দলকে ৮ উইকেটের দুর্দান্ত এক জয় এনে দিয়েছেন শান্ত। বিপিএল ইতিহাসে বাংলাদেশিদের মধ্যে পঞ্চম এবং চলতি আসরে সবমিলিয়ে মাত্র তৃতীয় সেঞ্চুরি এটি। এছাড়া তার উদ্বোধনী সঙ্গী মেহেদী মিরাজ খেলেন ২৫ বলে ৪৫ রানের ইনিংস।

বিপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড

১. খুলনা টাইগার্স - ২০৭/২ বনাম ঢাকা প্লাটুন (সপ্তম আসর)
২. সিলেট রয়্যালস - ১৯৮/৪ বনাম রংপুর রাইডার্স (দ্বিতীয় আসর)
৩. রংপুর রাইডার্স - ১৯৫/৬ বনাম সিলেট সিক্সার্স (ষষ্ঠ আসর)
৪. দুরন্ত রাজশাহী - ১৯৩/১ বনাম বরিশাল বার্নার্স (প্রথম আসর)
৫. রাজশাহী কিংস - ১৯০/৫ বনাম সিলেট সিক্সার্স (ষষ্ঠ আসর)

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১২ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে