Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ , ৯ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১১-২০২০

মিশন এক্সট্রিম মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল

মিশন এক্সট্রিম মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল

ঢাকা, ১২ জানুয়ারি - রোজার ঈদ উপলক্ষে নির্মিত হচ্ছে পুলিশি অ্যাকশনের সিনেমা ‌‘মিশন এক্সট্রিম’। এরইমধ্যে পোস্টার প্রকাশ করে সিনেমাপ্রেমীদের আগ্রহ তৈরি করেছে সিনেমাটি। এখানে আরিফিন শুভকে দেখা যাবে কেন্দ্রীয় চরিত্রে।

ছবিটি ঘিরে যখন চারদিকে উত্তেজনা তখন এলো দারুণ এক খবর। জানা গেল, ‘মিশন এক্সট্রিম’ মুক্তির আগেই তার সিক্যুয়েল নির্মাণ হচ্ছে। বেশ কয়েকদিন ধরেই এই আলোচনা উড়ে বেড়াচ্ছিল সিনেমাপাড়ায়। এ নিয়ে গেল কয়েকদিন নিরবতা পালন করলেও অবশেষে বিষয়টির সত্যতা স্বীকার করলেন ‘মিশন এক্সট্রিম’-এর নির্মাতা সানী সানোয়ার।

রোববার রাতে তিনি জানান, একসঙ্গে দুই কিস্তি নির্মিত হচ্ছে ‘মিশন এক্সট্রিম’র। মুক্তির আগেই নির্মিত হচ্ছে এর সিক্যুয়েল। হলিউড কিংবা বলিউডে এমন চর্চা থাকলেও বাংলাদেশে এভাবে সিনেমা নির্মাণের আগে দেখা যায়নি। একটা নতুন ট্রেন্ড আমরা শুরু করলাম।

গত বছরের ২০ মার্চ ঢাকায় ‘মিশন এক্সট্রিম’র শুটিং শুরু হয়ে বছরের শেষের দিকে শেষ হয়। এবার চলছে এর দ্বিতীয় পর্বের শুটিং। বর্তমানে রাজধানীর উত্তরায় শুটিং চলছে সিক্যুয়েলটির।

সানী সানোয়ার বলেন, দুই পর্বের পরিকল্পনা নিয়েই স্ক্রিপ্ট লেখা হয়েছিল। পরবর্তীতে একটি বিশেষ কারণে এক পর্বতেই সীমাবদ্ধ থেকে শুটিংয়ের পরিকল্পনা করি। কিন্তু প্রথম পর্বের শুটিং শুরু করার কিছুদিনের মধ্যেই গল্পের ব্যাপ্তি এবং সিনেমার সৌন্দর্য বৃদ্ধির খাতিরে দ্বিতীয় পর্বের শুটিং করা জরুরি হয়ে পড়ে। তাই বর্তমানে দ্বিতীয় পর্বের শুটিং চলছে। আশা করছি দুটি পর্বই দর্শকদের কাছে সমভাবে উপভোগ্যের হবে।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ২০১৯ সালে প্রথম এবং দ্বিতীয় লটে বাংলাদেশ-দুবাই মিলিয়ে মোট ২৫ দিনের জায়গায় আমরা ৪০ দিন শুটিং করি। আর ২০২০ সালে তৃতীয় বা সর্বশেষ লটের (১৪ দিনের) শুটিং চলছে। প্রথম থেকে শেষ পর্যন্ত উচ্চ প্রযুক্তি সম্পন্ন একাধিক ক্যামেরা এবং কয়েকশ’ অভিনয় শিল্পীর এক বিশাল আয়োজন নিয়ে নির্মিত হচ্ছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার দুটি পর্ব।

‘ঢাকা অ্যাটাক’খ্যাত এই কাহিনীকার আরও জানান, সিনেমাটি দুটি পর্বে বিভক্ত হলেও প্রতিটি পর্বে রয়েছে একটি পূর্ণাঙ্গ গল্পের আবহ। দুটি পর্বে গল্পের প্লট এক হলেও দর্শক দুই পর্বে দুই ধরনের থ্রিলের আমেজ পাবেন। পাশাপাশি দ্বিতীয় পর্ব বা সিক্যুয়েলের নামেও কিছুটা ভিন্নতা থাকবে বলে জানান সানী আনোয়ার।

এর মধ্যে প্রথম খণ্ড আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে। আর দ্বিতীয় পর্বের মুক্তির তারিখ শিগগিরই ঘোষণা করবে প্রযোজনা প্রতিষ্ঠান।

প্রসঙ্গত, ‘কপ ক্রিয়েশন’র ব্যানারে নির্মিত বাংলাদেশের পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ ফ্যাঞ্চাইজি। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমাটি যৌথভাবে নির্মাণ করছেন সানী সানীয়ার ও ফয়সাল আহমেদ।

সিনেমাটিতে আরিফিন শুভর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ঐশী। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, তাসকিন রহমানসহ অনেকে।

দুই পর্বের অধিকাংশ শিল্পী এক হলেও কিছুটা ভিন্নতা রয়েছে বলে জানিয়েছেন নির্মাতা সানী সানোয়ার।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১২ জানুয়ারি

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে