Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৯-২০২০

প্রতি সপ্তাহের নাটক নিয়ে সেই লেভেলের গল্প

প্রতি সপ্তাহের নাটক নিয়ে সেই লেভেলের গল্প

ঢাকা, ০৯ জানুয়ারি - দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল নাগরিক টিভির জন্য প্রতি সপ্তাহে নাটকের এক আয়োজন নিয়ে হাজির হচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান বঙ্গবিডি। ‘সেই লেভেলের গল্প’ শিরোনামে এই আয়োজনে প্রতি সপ্তাহে একটি করে নাটক প্রচারিত হবে। যার শুরুটা হতে যাচ্ছে আগামীকাল শুক্রবার (১০ জানুয়ারি)।

এ প্রসঙ্গে বঙ্গবিডির প্রধান কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান মঞ্জু বলেন, ‘প্রযোজক হিসেবে প্রতিনিয়তই দেশীয় নাটকের অনন্য উপস্থাপন নিয়ে ভেবেছি। চেষ্টা করেছি রুচিবোধ বজায় রেখে ভালো কাজের জন্য। ‘সেই লেভেলের গল্প’র প্রতিটি নাটকের কাহিনী নির্বাচনে যথেষ্ট গুরুত্ব দিয়েছি। পাশাপাশি প্রাধান্য দিয়েছি এ প্রজন্মের ভালোলাগা-মন্দ লাগাকেও।’

এই আয়োজনের নাটকগুলোর চিত্রনাট্য রচনাতে রয়েছে বঙ্গের সৃজনশীল সহযোগিতা। সেজন্যই সাপ্তাহিক নাটকের এ আয়োজনের নাম দেওয়া হয়েছে ‘সেই লেভেলের গল্প’।

আয়োজনের প্রথম নাটক হিসেবে শুক্রবার রাত সাড়ে ১০টায় প্রচার হবে ‘নেটওয়ার্ক পাচ্ছি না’। নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও তাসনুভা তিশা। নাটকটি পরিচালনা করছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ।

এর গল্পে দেখা যাবে, জাতীয় দৈনিকের সাহিত্য পাতায় কর্মরত ঢাকার একটি এলাকায় ঘড় ভাড়া নেয় জোভান। বিদায়ী ভাড়াটিয়া ঘরটি সম্পর্কে অদ্ভুতুড়ে কথা বললেও তিনি তাকে গুরুত্ব দেন না। তবে সেখানে বাস করতে গিয়ে অন্য একটি সমস্যার মুখোমুখি হন তিনি।

সেটি হলো নেটওয়ার্কের ঝামেলা। নেটওয়ার্ক পেতে প্রায়ই বাসার ছাদে উঠতে হয় তাকে। আর সেখানেই পরিচয় হয় বাড়িওয়ালার একমাত্র মেয়ে তাসনুভা তিশার সঙ্গে। দিনে দিনে তারা কাছে চলে আসেন। শুরু হয় প্রেম ও জীবন নিয়ে রঙিন স্বপ্ন দেখা।

এরপর একদিন বাসায় ফিরে ডেকোরেটরকে গেট সাজাতে দেখে অবাক হয় জোভান। জানতে পারে তিশার বিয়ে। মাথায় আকাশ ভেঙে পড়ে তার। সবকিছু ফেলে নিরুদ্দেশ হয় জোভান। কিছুদিন পর বাসায় জিনিসপত্র নিতে আসলে জানতে পারে নতুন একসংবাদ, যা আগের চেয়ে অনেক বেশি অবাক হবার মতো। সেটি জানতে হলে দেখতে হবে ‘নেটওয়ার্ক পাচ্ছি না’ নাটকটি।

এন এইচ, ০৯ জানুয়ারি

নাটক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে