Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৮-২০২০

টেস্ট চ্যাম্পিয়নশিপের বিষয় নিয়েই চিন্তা করছে বিসিবি

টেস্ট চ্যাম্পিয়নশিপের বিষয় নিয়েই চিন্তা করছে বিসিবি

ঢাকা, ০৮ জানুয়ারী- যার টি-টায়েন্টি দুই দলে থাকাও নিশ্চিত নয়, সেই ‘টেস্ট স্পেশালিস্ট’ মুমিনুল হক যখন ‘জিও’ তে সাক্ষর করেছেন, তখনই বোঝা যাচ্ছিলো পাকিস্তান সফর নিয়ে হঠাৎ নাটকীয় কিছু ঘটতে যাচ্ছে।

আজ বুধবার রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কন্ঠেও সে নাটকীয়তার আভাস- হঠাৎ অবস্থান বদল পিসিবির। এতদিন একতরফা ভাবে বিসিবিকে টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি একই সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার প্রস্তাব দেয়া, পীড়াপিড়ি করা এবং ক্রমাগত চাপ প্রয়োগ করতে থাকা পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের আগের অবস্থান থেকে সরে নতুন প্রস্তাব দিয়েছে।

আজ বিসিবিকে পিসিবির পক্ষ থেকে নতুন প্রস্তাব দেয়া হয়েছে যে, এখন আর টি-টোয়েন্টি সিরিজ নয়, আগে টেস্ট সিরিজ হোক। তারপর টি-টোয়েন্টি সিরিজ খেলা যাবে।

পিসিবির পক্ষ থেকে বিসিবিকে বলা হয়েছে যে, যেহেতু টেস্ট সিরিজটা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত, তাই সেটার গুরুত্ব বেশি। এ কারণেই তারা এখন আগে টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে চায়। আর টি-টোয়েন্টি সিরিজটি যেহেতু দ্বি-পাক্ষিক সিরিজ, তাই সেটা পরে সুবিধাজনক সময় আয়োজন করা যেতে পারে।

পিসিবির এ প্রস্তাব পেয়ে আজ বুধবার তাৎক্ষণিকভাবে বোর্ড কর্তা এবং ক্রিকেটারদের সাথে কথা বলেন বিসিবি প্রধান। তাদের সবার মত নিয়ে আগামীকাল এ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো। যেহেতু হাতে একদমই সময় নেই। তাই যা করার খুব শিগগিরিই করতে হবে। আমরা আশা করছি ৯ জানুয়ারি বৃহস্পতিবারের মধ্যে সব চূড়ান্ত করে পিসিবিকে জানিয়ে দেব।’

তবে এরপর একথা-সেকথার ভিড়ে বিসিবি বিগ বস আকার ইঙ্গিতে জানিয়ে দিয়েছেন, তারাও পিসিবির এ প্রস্তাব ভেবে দেখছেন এবং কথায় ও হাব-ভাবে বোঝা গেছে, বিসিবি এ প্রস্তাবকে ইতিবাচক দৃষ্টিতেই দেখছে।

তবে সেটা দুই মাচ না এক ম্যাচের? তা পরিষ্কার জানাননি বিসিবি সভাপতি। যা বলেছেন, তার দু’রকম ব্যাখ্যা হতে পারে। একবার বলেছেন, তিন ম্যাচের টি-টায়েন্টি সিরিজের চেয়ে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলতে কম সময় লাগবে।

আবার পরক্ষণে বলেছেন, ‘আসলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ (দুই ম্যাচের) না খেললে কি হবে, তা নিয়েও আমরা চিন্তিত। বিষয়টি আমরা খুঁটিয়ে দেখবো।’

এখন নাজমুল হাসান পাপনের কথায় দু’ধরনের ইঙ্গিতই আছে। একবার মনে হচ্ছে পাকিস্তান সফরে এক ম্যাচের টেস্ট খেলার সম্ভাবনা আছে। আর শেষের কথা শুনে মনে হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজ না খেললে কি হবে, সে চিন্তাও ঘুরপাক খাচ্ছে তাদের মনে। এখন কোনটা হবে? তা আজ রাত পোহালে হয়ত কালই জানা হয়ে যাবে।

তবে যেটাই হোক এটা ধরেই নেয়া যায় পিসিবির নতুন প্রস্তাবে রাজি হয়ে পাকিস্তানে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।

সুত্র : জাগো নিউজ
এন এ/ ০৮ জানুয়ারী

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে