Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৮-২০২০

সিলেট নগরীর অপরিচ্ছন্ন রাস্তাঘাটে রাষ্ট্রপতির ক্ষোভ

সিলেট নগরীর অপরিচ্ছন্ন রাস্তাঘাটে রাষ্ট্রপতির ক্ষোভ

সিলেট, ০৮ জানুয়ারী- সিলেট নগরীর অপরিচ্ছন্ন রাস্তাঘাটে ক্ষোভ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সড়কের এই অপরিচ্ছন্নতার কারণে তাঁর মন খারাপ হয়েছে বলেও জানান রাষ্ট্রপতি।

বুধবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এই মন খারাপের কথা বলেন রাষ্ট্রপতি।

সমাবর্তনে লিখিত বক্তব্যের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, আমি সিলেটকে মনে করেছিলাম অনেক সুন্দর, পরিচ্ছন্ন একটা শহর। কিন্তু এখানে এসে আমার মন খারাপ হয়েছে। সিলেটে এসে দেখি রাস্তাঘাটগুলো অপরিচ্ছন্ন। যেখানে সেখানে পলিথিন, কলার ছোলা, কাগজ পড়ে আছে। বিদেশের রাস্তা-ঘাটে থুথু ফেলতেও মানুষ ভয় পায়, অথচ আমাদের দেশে মানুষ নোংরা করার আগেও একবারও ভাবে না। তাদের পরিষ্কারের মানসিকতা হারিয়ে গেছে।’

রাষ্ট্রপতি বলেন, সবাই মিলে আমাদের শহরগুলো পরিষ্কার রাখতে হবে। এব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে বুধবার দুপুরে হেলিকপ্টার যোগে সিলেট আসেন রাষ্ট্রপতি। সিলেট এসে প্রথমে হযরত শাহজালাল (র.) ও শাহপরান (র.)-এর মাজার জিয়ারত করেন। এরপর যোগ দেন শাবির সমাবর্তনে।

শাবির সমাবর্তনে সমাবর্তন বক্তা ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

সমাবর্তনে ২০০০-০১ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষের ৬ হাজার ৭৫০ জন গ্র্যাজুয়েটের ডিগ্রি প্রদান করেন রাষ্ট্রপতি। তাদের মধ্যে ২০ জন শিক্ষার্থীকে দেয়া হয় রাষ্ট্রপতি স্বর্ণপদক।

প্রায় এক যুগ পরে হওয়া শাবিপ্রবির এই ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সমাবর্তন বক্তার বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম। শাবিপ্রবির রেজিস্টার ইশফাকুল হোসেনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।

সূত্র : সিলেটটুডে
এন কে / ০৮ জানুয়ারি

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে