Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৮-২০২০

টঙ্গীতে গার্মেন্টসে বিষাক্ত গ্যাসে অর্ধশতাধিক কর্মী অসুস্থ

টঙ্গীতে গার্মেন্টসে বিষাক্ত গ্যাসে অর্ধশতাধিক কর্মী অসুস্থ

গাজীপুর, ০৮ জানুয়ারী- গাজীপুরের টঙ্গীতে একটি পোশাক কারখানায় আউট স্ট্রিম চিমনির নির্গত বিষাক্ত গ্যাসে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।

বুধবার দুপুরে টঙ্গীর মেঘনা রোড এলাকার অ্যামট্রানেট গ্রুপের ব্র্যাভো এ্যাপারেলস ম্যানুফ্যাকচার লিমিটেড কারখানার এ ঘটনা ঘটে।

অসুস্থ শ্রমিকদের মধ্যে ইসমত আরা (১৮), শাবনুর (২৩), রুমা আক্তার (২০), মুনিয়া আক্তার (২৫), আরজিনা (২৬), মনিরা (১৭), আসমা (২৩), আলেয়া বেগম (২৫), পারুল আক্তার (২৬), তাসলিমা (১৬), মনি আক্তার (১৮), চামেলি বেগম (২৭), সুমি আক্তার (২০), সাফিয়া (১৬), সখিনা বেগম (২৩), মমতাজ বেগম (২২), বানু আক্তার (২৫), শিল্পী বেগমকে (২৬) টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারখানার সুইং অপারেটর আলেয়া বেগম, মনি আক্তার, সুমি আক্তার ও মমতাজ বেগম জানান, বেলা সাড়ে ১১টার দিকে তাদের এক সহকর্মী ওয়াশরুমে পানি খেতে যায়। ওয়াশরুম থেকে বের হয়ে সে কাঁপতে থাকে এবং ফ্লোরে পড়ে যায়। তাকে দেখতে এসে অন্যরাও ওই ওয়াশরুমে গেলে একে একে সবাই অসুস্থ হয়ে কাঁপুনি দিয়ে ছটফট করে অজ্ঞান হয়ে পড়ে যায়। খবর পেয়ে তাদের অপর সহকর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে অ্যামট্রানেট গ্রুপের জনসম্পদ কর্মকর্তা মো. সুজন মাহমুদ বলেন, যে ওয়াশরুম থেকে শ্রমিকরা পানি নিচ্ছিল সেখানকার জানালা ছিল খোলা। তাই পাশের আউট স্ট্রিম চিমনির গ্যাস বাতাসের সঙ্গে ওয়াশরুমে প্রবেশ করায় তারা অসুস্থ হয়েছে। আমরা অসুস্থ শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছি। তাদের যথাযথ চিকিৎসাসেবা চলছে।

এ বিষয়ে টঙ্গী সরকারি হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ রানা বলেন, অসুস্থ রোগীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কি কারণে তাদের এমন সমস্যা হয়েছে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর বলা যাবে। তবে রোগীদের সবাই শঙ্কামুক্ত।

সূত্র : যুগান্তর
এন কে / ০৮ জানুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে