Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৮-২০২০

বনধের শুরুতেই আটক সুজন, চলল বাস ভাঙচুর

বনধের শুরুতেই আটক সুজন, চলল বাস ভাঙচুর

কলকাতা, ৮ জানুয়ারি- বাম কংগ্রেসের ডাকা বনধের জেরে দফায় দফায় উত্তপ্ত হয়ে রয়েছে বেশ কিছু জায়গা। ইতিমধ্যে বিভিন্ন এলাকাতে এই বনধ ঘিরে ঘটে যাওয়া ঘটনার খবর সামনে এসেছে। উত্তর ২৪ পরগনার বারাসতে সকাল থেকে বনধের সমর্থনে পথে নামেন বাম নেতা-কর্মীরা৷এবারে কোচবিহারের বাসে ভাঙচুরের ঘটনা সামনে এসেছে। জানা গিয়েছে কোচবিহার থেকে তুফানগঞ্জগামী একটি বাসে আক্রমণ করেন ধর্মঘটীরা। চলন্ত বাসে পাথর ছোঁড়ার ফলে আতঙ্কে নেমে গিয়েছেন বাসের যাত্রীরা। তবে জানা গিয়েছে এই ঘটনায় যুক্ত ২ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

অন্যদিকে চাঁপাডালি মোড়ে শুরু হয় পথ অবরোধ৷ পথ অবরোধ তুলতে গেলে পুলিশের সঙ্গে তুমুল বচসা হয় ধর্মঘটীদের৷ পরে হেলাবটতলায় কৌটো বোমা উদ্ধার করে পুলিশ৷ তড়িঘড়ি তা নিস্ক্রিয় করা হয়।কেন্দ্রীয় সরকারের একাধারে বিরুদ্ধে একসঙ্গে এদিন পথে নেমেছেন বাম এবং কংগ্রেস। আর সকাল থেকে বিক্ষিপ্ত ঘটনার চিত্র সামনে এসেছে। বনধের কারণে বেশ কয়েক জায়গাতে ব্যহত হয়েছে রেল পরিষেবা। অশোকনগরেও রেল অবরোধ শুরু করেন ধর্মঘটীরা৷

সকালের দিকে ট্রেন চললেও অবরোধের জেরে ফের বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল৷ ধর্মঘটের প্রভাব পড়েছে উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম, আগরপাড়াতেও৷এছাড়াও শিয়ালদহ দক্ষিণ শাখার ডায়মন্ড হারবার, চম্পাহাটিতে শুরু হয়েছে অবরোধ। ওভারহেডের তারে কলাপাতা ফেলে শুরু অবরোধ৷ এছাড়াও উত্তর ২৪ পরগনার শ্যামনগর ,হৃদয়পুরে রেল অবরোধ করেন ধর্মঘটীরা৷এছাড়াও জানা গিয়েছে যাদবপুর ৮ বি বাস স্ট্যান্ডের সামনে থেকে বাম নেতা সুজন চক্রবর্তীকে গ্রেফতার করার পর থেকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।

ইতিমধ্যেই বিশাল পুলিশ বাহিনী এবং র‍্যাফ ওই জায়গার দখল নিয়েছে।বাস ও পুলিশের গাড়িতে ভাঙচুরের পর থেকে উত্তপ্ত হয়ে ওঠে যাদবপুরের পরিস্থিতি। আগুন জ্বালিয়ে বিক্ষোভ জানাচ্ছিলেন ধর্মঘটীরা। জানা গিয়েছে বাম নেতা সুজন চক্রবর্তীকে গ্রেফতার করার পর থেকে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। তার পর থেকে পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। মারমুখী ধর্মঘটীদের সরানোর জন্য লাঠি চার্জ করা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়া জানা যাচ্ছে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও জানা গিয়েছে বেশ কয়েক জায়গাতে জোর করে বন্ধ করা হয়েছে দোকানপাট।

আর/০৮:১৪/০৮ জানুয়ারি

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে