Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ , ৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৭-২০২০

নাইজেরিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩০

নাইজেরিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩০

আবুজা, ০৮ জানুয়ারি- নাইজেরিয়ায় বোমা বিস্ফোরণে কমপক্ষে ৩০ জন মারা গেছেন। ক্যামেরুন সীমান্তের শহরের বাজারে জঙ্গিদের রেখে দেওয়া বোমা বিস্ফোরণে আহত হয়েছে কমপক্ষে ৩৫ জন।

সোমবার নাইজেরিয়ার গ্যামবরু ও ক্যামেরুনের ফটোকল শহরকে যুক্ত করা সেতুর পার্শ্ববর্তী বাজারে এ বোমা বিস্ফোরণ ঘটে। হতাহতদের মধ্যে নাইজেরিয়া ও ক্যামেরুন দুই দেশের নাগরিক রয়েছেন।

একদিকে নাইজেরিয়ার শহর গ্যামবরু, অন্যদিকে ক্যামেরুনের ফটোকল। দুই শহরকে যুক্ত করেছে একটি সেতু। সেখানেই বাজার। ভিড়ে ঠাসা বাজারেই বিস্ফোরণ হয়েছে। নিহত হয়েছেন অন্তত ৩০ জন। অনেকদিন ধরেই জঙ্গি গোষ্ঠীগুলি এই অঞ্চলে সামরিক ও অসামরিক গুরুত্বপূর্ণ জায়গায় আক্রমণ করার চেষ্টা করেছিল।

ক্যামেরুনের গভর্নর জানিয়েছেন, ‘এক যুবক লোহার বল মনে করে বিস্ফোরক হাতে তুলে নেয়। তারপরই বিস্ফোরণ হয়’।

জঙ্গি গোষ্ঠীগুলি ২০১৪ থেকে এই এলাকায় আঘাত হানার চেষ্টা করছে। সেই সময় বোকো হারাম গ্যামবরু ও তার কাছের শহর অবরুদ্ধ করে রেখেছিল। একমাস ধরে অবরোধ চলে। তারপর নাইজেরিয়ার সেনা আবার শহরের দখল নেয়। তাদের সাহায্য করে চাদ। কিন্তু জঙ্গিরা তারপরেও বহুবার ক্ষেপণাস্ত্র হানার চেষ্টা করেছে। এবার তাদের পেতে রাখা বোমা বিস্ফোরণে প্রাণ গেল ৩০ জন সাধারণ মানুষের।

আর/০৮:১৪/০৮ জানুয়ারি

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে