Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৭-২০২০

চারটি ‘কাউন্টডাউন ঘড়ি’ বসেছে চট্টগ্রামে

চারটি ‘কাউন্টডাউন ঘড়ি’ বসেছে চট্টগ্রামে

চট্টগ্রাম, ০৭ জানুয়ারি - জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম নগরে বসানো হয়েছে চারটি ‘কাউন্টডাউন ঘড়ি’। এর মধ্যে একটি ‘এ’ ক্যাটাগরির এবং তিনটি ‘বি’ ক্যাটাগরির।

সবেচেয়ে বড় ঘড়িটি বসানো হয়েছে আন্দরকিল্লার নগর ভবন চত্বরে। সার্কিট হাউসের সামনে আউটার স্টেডিয়াম, আদালত ভবন ও শাহ আমানত সেতু এলাকায় বসানো হয়েছে আরও তিনটি ঘড়ি।

‘এ’ ক্যাটাগরির ক্লকের ক্ষেত্রে স্থাপন ও ১০০ দিন পর্যন্ত ব্যবস্থাপনায় ব্যয় হবে ৪৯ লাখ ৩০ হাজার ৬০৯ টাকা, আর প্রতিটি ‘বি’ ক্যাটাগরির ক্লকের ক্ষেত্রে ব্যয় ধরা হয়েছে ২৭ লাখ ৮২ হাজার ৮২৩ টাকা। চারটি কাউন্ট ডাউন ক্লকের জন্য চসিকের ব্যয় হচ্ছে ১ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৭৮ টাকা।

আগামী ১০ জানুয়ারি রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুজিববর্ষের কাউন্টডাউনের প্রধান ঘড়িটি থাকবে পুরোনো বিমানবন্দরে। এছাড়া দেশের গুরুত্বপূর্ণ ৮৩টি স্থানে থাকবে কাউন্টডাউন ঘড়ি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ জানুয়ারি

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে