Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৪-২০২০

নীলসাগর ট্রেনে যুক্ত হলো অতিরিক্ত কোচ, বাড়লো আসন

নীলসাগর ট্রেনে যুক্ত হলো অতিরিক্ত কোচ, বাড়লো আসন

নীলফামারী, ৪ জানুয়ারি- চিলাহাটি-ঢাকা পথে চলাচলকারী একমাত্র নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিতে যুক্ত করা হয়েছে অতিরিক্ত কোচ। রেলমন্ত্রীর হস্তক্ষেপে ওই ট্রেনটিতে অতিরিক্ত কোচ সংযোজন হওয়ায় বাড়লো এর আসন সংখ্যা। ফলে সঙ্কট কেটেছে বলে মনে করছে সংশ্লিষ্টরা।

রেলওয়ে সূত্র জানায়, ইতোপূর্বে নীলসাগর ট্রেনটিতে ভারতীয় কোচ যুক্ত করা হয়েছিল। অপেক্ষাকৃত কম বিলাসবহুল ছিল ওই ট্রেনটি। গত বছরের ২৭ ডিসেম্বর ওই ট্রেন থেকে ভারতীয় কোচ পাল্টে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা অত্যাধুনিক কোচ সংযোজন করা হয়। এ অবস্থায় ১২টি কোচ নিয়ে ট্রেনটি চলাচল করছিল। এতে করে নীলফামারীর ৪টি স্টেশনে ৯৩টি আসন কমিয়ে দেওয়া হয়। ফলে যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েন।
 
রেলওয়ে শ্রমিকলীগ সৈয়দপুর কারখানা শাখার সম্পাদক ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন গত ৩১ ডিসেম্বর রেলপথ মন্ত্রীর সঙ্গে এনিয়ে বৈঠক করে। সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত বৈঠকে নীলফামারী জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকে নীলসাগর ট্রেনে আসন বাড়ানোর দাবি করা হয়। রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন ওইদিনই রেলের পরিবহন বিভাগকে নির্দেশ দেন নীলসাগর ট্রেনে নতুন একটি কোচ সংযোজনের।

মন্ত্রীর নির্দেশ পেয়ে গত ২ জানুয়ারি রাত থেকে ঢাকামুখী নীলসাগর ট্রেনটিতে নতুন একটি কোচ সংযোজন করা হয়েছে। ফলে আসন সঙ্কট থাকবে না বলে সূত্রটি জানায়।

এ ব্যাপারে সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার শওকত আলীর সঙ্গে শনিবার (৪ জানুয়ারি) কথা হয়। তিনি জানান, এখন থেকে নীলসাগর ট্রেনটি ১৩টি কোচ নিয়ে চলাচল করছে। ৯৩টি আসন বাড়ানো হয়েছে।

নীলফামারী জেলার সৈয়দপুর, ডোমার, নীলফামারী ও চিলাহাটি থেকে স্টেশনের জন্য বাড়ানো হয়েছে ওই আসনগুলো।

সূত্র: বাংলানিউজ

আর/০৮:১৪/০৪ জানুয়ারি

নীলফামারী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে