Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০২-২০২০

বিশ্ব ইজতেমার সঠিক তারিখ জানাতে আল্লামা শফীর আহ্বান

বিশ্ব ইজতেমার সঠিক তারিখ জানাতে আল্লামা শফীর আহ্বান

চট্টগ্রাম, ০২ জানুয়ারি - আর কদিন পরই কহরদরিয়া খ্যাত টঙ্গীর তুরাগ তীরে ৫৫তম বিশ্ব ইজতেমা শুরু হবে। জুমআর বয়ানে মানুষকে ইজতেমার সঠিক তারিখ জানিয়ে দিতে ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন আল্লামা আহমদ শফী।

আগামী ১০, ১১ ও ১২ জানুয়ারি ২০২০ মোতাবেক শুক্র, শনি ও রোববার টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত হবে আলমি শূরার বিশ্ব ইজতেমা। আলমি শুরার বিশ্ব ইজতেমার তারিখ নিয়ে যেন কেউ বিভ্রান্তি ছড়াতে না পারে সেজন্য আগামী ৩ জানুয়ারির জুমআর বয়ানে সাধারণ মানুষকে ইজতেমার সঠিক তারিখ জানিয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফী।

আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশের প্যাডে বেফাকের পক্ষ থেকে আল্লামা আহমদ শফী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

আহ্বানটি হুবহু দেশে বিদেশের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

মুহতারামী ও মুকার্‌রমী

সকল জেলার বিভিন্ন মাদরাসার মুহতামিম, মসজিদে ইমাম ও খতিব সাহেবগণ
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ (আরবি)

আশাকরি আল্লাহ পাকের ফযল ও করমে খায়ের ও আফিয়াতের সাথে থেকে দ্বীনের মেহনত আঞ্জাম দিয়ে যাচ্ছেন। আপনার নিশ্চয় অবগত আছেন যে, আগামী ১০, ১১, ও ১২ জানুয়ারি ২০২০২ (শুক্র, শনি ও রবিবার) আমাদের টঙ্গীর বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে- ইনশাআল্লাহ। আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালার ফযল ও করমে আপনারা অক্লান্ত পরিশ্রম, মেহনত, কুরবানি ও দোয়ার ফসলই টঙ্গী বিশ্ব ইজতেমা। আল্লাহ পাক চাহেন তো এই বিশ্ব ইজতিমা সারা দুনিয়ায় হেদায়েতের জারিয়া হতে পারে।

যেহেতু টঙ্গী বিশ্ব ইজতিমার তারিখ নিয়ে বিভিন্ন অপপ্রচার ও বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে, সেহেতু প্রত্যেক জেলা, থানা ও ইউনিয়নের ইমাম/খতিব সাহেবান এবং সকল মাদরাসার মুহতামিম ও আসাতেজাদের দ্বারা প্রতিটি মসজিদ ও মাদরাসায় টঙ্গী বিশ্ব ইজতিমার সঠিক তারিখ জানানো একান্তই জরুরি। বিশেষত সামনের ৩রা জানুয়ারি ২০২০ জুমার বয়ান ও অন্যান্য মুনাছেব সময়ে সকল মুসল্লিদের বিশ্ব ইজতিমার তারিখ (১০, ১১ ও ১২ জানুয়ারি ২০২০) জানানো খুবই জরুরি। প্রত্যেক জেলার ওলামা হযরতগণ তাবলীগের জিম্মাদার সাথীদের সাথে ফিকির ও সমন্বয় করে এই শেষ সময়ের মেহনতের জন্য সময় দেয়া, যাতে বেশির থেকে বেশি জামাত আল্লাহর রাস্তায় খুরুজ হতে পরে এবং সারা বিশ্ব থেকে বিপুল পরিমাণ বিদেশি মেহমান বিশ্ব ইজতিমায় শরীক হতে পারে। সেই সাথে জেলার সকলেই যাতে ইজতিমার কামিয়াবীর জন্য দোয়ায় এহতেমাম করেন এবং বিশ্ব ইজতিমায় শরীক হন এ ব্যাপারেও সকলের সহযোগিতা কামনা করছি।

আরজগুজার-

আহমদ সফি (স্বাক্ষর)
চেয়ারম্যান : আল-হাআতুল উলয়া লিল-জামিআতিল কাওমিয়া বাংলাদেশ,
সভাপতি : বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ,
মহাপরিচালক : জামিয়া আহলিয়া মুঈনুল ইসলাম হাটহাজারী, চট্টগ্রাম।

উল্লেখিত বিজ্ঞপ্তিতে ইজতেমার কামিয়াবীর জন্য সবার কাছে দোয়া চাওয়ার পাশাপাশি বিশ্ব ইজতেমায় শরিক হওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

এন এইচ, ০২ জানুয়ারি

ইসলাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে