Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১৩ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০১-২০২০

মেট্রোরেলের ৮ কিলোমিটার দৃশ্যমান

মেট্রোরেলের ৮ কিলোমিটার দৃশ্যমান

ঢাকা, ০২ জানুয়ারি- মেট্রোরেলের আট কিলোমিটার দৃশ্যমান হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রকল্প অগ্রগতি হয়েছে ৪০ ভাগ। আগামী বছরের ডিসেম্বরে উত্তরার দিয়াবাড়ি থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের (এমআরটি-৬) উদ্বোধন করা হবে। ২০৩০ সালের মধ্যে রাজধানীতে পাঁচটি মেট্রোরেল লাইনের কাজ শেষ হবে।

বুধবার দিয়াবাড়িতে মেট্রোরেলের ওভারহেড ক্যাটেনারি সিস্টেম ও রেললাইন স্থাপন কাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শিগগির এমআরটি লাইন-১ ও ৫ এর কাজ শুরু হবে। সঙ্গে থাকবে সাড়ে ১৩ কিলোমিটার পাতাল রেল। ইতোমধ্যে ডিপিপি অনুমোদন হয়েছে।

তিনি বলেন, সব মেগা প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ হবে। কর্ণফুলী টানেলের কাজ ৫০ ভাগ শেষ; পদ্মা সেতুর কাজ ৭০ ভাগ। স্থবিরতা কাটিয়ে বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) কাজ দ্রুতগতিতে চলছে।

জাইকার ঋণে প্রায় ২২ হাজার কোটি টাকা ব্যয়ে দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক এক কিলোমিটার দীর্ঘ মেট্রোরেলের কাজ শুরু হয় ২০১২ সালে। লাইনটি মতিঝিল থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত বর্ধিত করার পরিকল্পনার কথা জানিয়েছেন সেতুমন্ত্রী।

'বিএনপি সেকেলে মানসিকতার': সিটি করপোরেশনের ভোটে ইভিএমের বিরোধিতা করায় বিএনপিকে সেকেলে মানসিকতার বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবাদুল কাদের।

তিনি বলেন, বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে। তাই তারা ইভিএমে ভোটের সমালোচনা করছে। সারা পৃথিবী এগিয়ে যাচ্ছে ডিজিটাল পদ্ধতিতে। বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। অথচ ডিজিটাল পদ্ধতি বিএনপি পছন্দ করে না। তারা ক্ষমতায় এলে দেশ কখনও এগিয়ে যাবে না।

নির্বাচনে কারচুপির আশঙ্কার কথা জানিয়েছে বিএনপি। এর জবাবে ওবায়দুল কাদের বলেন, ইভিএমে ত্রুটিমুক্ত নির্বাচন হবে। এই পদ্ধতিতে সহজেই ভোট গণনা করা যায়। ইভিএম নিয়ে বিতর্কের অবকাশ নেই।

নির্বাচন কমিশন নিয়ে অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কমিশন বিএনপির পক্ষেই কথা বলছে। সরকারের পক্ষ নিয়ে কথা বলছে না।

শেষ পর্যন্ত ভোটে থাকবেন- বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের এ বক্তব্যকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের পুরোনো সংস্কৃতি নির্বাচনের আগেই নির্বাচন বয়কট করা। সেখান থেকে তারা সরে আসতে পারলে ভালো কথা।

সূত্র : সমকাল
এন কে / ০২ জানুয়ারি

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে