Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০১-২০২০

অলিম্পিক থেকে ইউরো, কোপা থেকে টি২০ বিশ্বকাপ

অলিম্পিক থেকে ইউরো, কোপা থেকে টি২০ বিশ্বকাপ

নতুন বছরটা ক্রীড়াপ্রেমীদের কাছে দারুণ হতে চলেছে। চমৎকার সব ইভেন্ট দিয়ে সাজানো বছর ২০২০। ক্রিকেট ও ফুটবল সমর্থকদের প্রতীক্ষারও হবে অবসান। অলিম্পিক থেকে শুরু টি২০ বিশ্বকাপ, ইউরো কাপ ও কোপা আমেরিকাও। এই প্রতিবেদনে রইল কবে থেকে আর কোথায় স্পোর্টিংয়ের এই দুর্দান্ত ইভেন্টগুলি।

শীতকালীন যুব অলিম্পিক (৯-২২ জানুয়ারি)
সুইজারল্যান্ডের লসানেতে বসছে ২০২০ শীতকালীন যুব অলিম্পিক। ৭৩ টি দেশের ১৫-১৮ বছর বয়সী অ্যাথলেটরা অংশ নেবে বিশ্ব মঞ্চে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার জন্যে। এই মাল্টি স্পোর্ট ইভেন্টে ৮টি স্পোর্টস ও ১৬টি ডিসিপ্লিনের ৮১টি ইভেন্ট রয়েছে।

মেয়েদের টি২০ বিশ্বকাপ (২১ ফেব্রুয়ারি-৮ মার্চ)
অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে মেয়েদের টি-২০ বিশ্বকাপ। ২০০৯ সালে প্রথমবার ইংল্যান্ডে এই ইভেন্ট অনুষ্ঠিত হয়েছিল। ১০ দলীয় লড়াইতে সর্বোচ্চবার (৪) এবং গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান ও উইকেট রয়েছে দুই অসি ক্রিকেটারেরই। সুজি বেটস এখন সর্বোচ্চ রান সংগ্রাহক। ৮৮১ রান করেছেন তিনি। এলিস পেরি নিয়েছেন সর্বাধিক ৩৬টি উইকেট।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল (৩০ মে)
চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ লিগের খেলা এখন শেষ। এবার লড়াইয় শেষ ষোলোর। সেখান থেকে সেরা আট। রোড টু ইস্তানবুলে যাওয়ার লড়াই। আগামী ৩০ মে ইস্তানবুলের আটাটার্ক স্টেডিয়ামে জানা যাবে কে হবে ইউরোপের সেরা ফুটবল ক্লাব।

ইউরো কাপ (১২ জুন-১২ জুলাই)
ফুটবল বিশ্বকাপের পর এই ইভেন্টের দিকেই চোখ থাকে আপামোর ফুটবল বিশ্বের। ইউরোপের ১২টি দেশ জুড়ে চলবে ফুটবলের এই দুর্দান্ত ইভেন্ট। এবার ইউরো কাপের ৬০ বছর। গোটা ইউরোপ জুড়েই চলছে এই টুর্নামেন্ট। গতবার প্রথমবারের জন্য চ্যাম্পিয়ন হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। চলতি মাসের শুরুর দিকে ইউরোর গ্রুপ বিন্যাস হয়ে গিয়েছে ২৪টি দেশকে মোট ছটি গ্রুপে ভাগ করা হয়েছে। তবে এই গ্রুপের মধ্যে সবার নজরে গ্রুপ এফ। অত্যন্ত কঠিন হতে চলেছে এই গ্রুপের প্রতিযোগিতা।

কোপা আমেরিকা (১২ জুন-১২ জুলাই)
কোপা আমেরিকার ৪৭ তম সংস্করণ যৌথ ভাবে অনুষ্ঠিত হবে আর্জেন্টিনা ও ব্রাজিলে। ১৯৮৩-র পর এই প্রথম একাধিক দেশে হচ্ছে কোপার ইভেন্ট। ইউরোপবাসী যখন ইউরোতে মাতবে ঠিক তখনই লাতিন আমেরিকায় চলবে তাদের সেরা ফুটবল ফেস্টিভাল। মারাকানায় ৩-১ গোলে পেরুকে হারিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ নবমবারের জন্য চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। এক যুগ পর কোপার শিরোপা উঠেছিল ব্রাজিলের মাথায়।

পুরুষদের টি২০ বিশ্বকাপ (১৮ অক্টোবর-১৫ নভেম্বর)
চলতি বছর মহিলা ও পুরুষদের টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে একই বছরে ও একই দেশে। ভারতের ক্রিকেটভক্তরা মুখিয়ে রয়েছেন এই ইভেন্টের জন্য। বিরাট কোহলির হাতে টি-২০ বিশ্বকাপ দেখার স্বপ্নে বিভোর দেশবাসী। গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের দিকে থাকবে আলাদা নজর।

সূত্র: পূর্বপশ্চিমবিডি

আর/০৮১৪/০১ জানুয়ারি

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে