Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-৩১-২০১৯

ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে পাসের হার ৮৭.২১

ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে পাসের হার ৮৭.২১

ময়মনসিংহ, ৩১ ডিসেম্বর- নবগঠিত ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার প্রথম ফলাফল প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত ফলাফলে পাসের হার ৮৭ দশমিক ২১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৯০৩ জন পরীক্ষার্থী। জিপিএ-৫ প্রাপ্তির হার ২ দশমিক ৪২ শতাংশ।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ফলাফল উপস্থাপন করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম।

এ সময় বোর্ডের সচিব অধ্যাপক কিরীট কুমার দত্ত, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, উপ-সচিব মশিউল আলম ও মনিরুজ্জামান, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মোহসিনা বেগম উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক সামছুল ইসলাম জানান, ২০১৯ সালে ময়মনসিংহ বোর্ডের জেএসসি পরীক্ষায় ১ হাজার ৪৮৪টি স্কুলের ১ লাখ ৬৫ হাজার ৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬১ হাজার ৩৫৯ জন পাস করেছে।

এর মধ্যে ১৭৩টি প্রতিষ্ঠান থেকে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। তবে প্রাইম ইন্টারন্যাশনাল স্কুল থেকে তিনজন পরীক্ষার্থী অংশগ্রহণ করে কেউই পাস করেনি। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের ভালো ফলাফলে ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে।

বোর্ডের অধীনে ৪টি জেলার মধ্যে শেরপুরে পাসের হার ৯০ দশমিক ০৫ শতাংশ, জামালপুরে ৮৯ দশমিক ৫২ শতাংশ, ময়মনসিংহে ৮৫ দশমিক ৮৪ শতাংশ ও নেত্রকোনায় ৮৫ দশমিক ৭১ শতাংশ। পরীক্ষার ফলাফলে ২ হাজার ২৯৩ জন জিপিএ-৫ পেয়ে এগিয়ে রয়েছে মেয়েরা আর ছেলেদের মধ্যে ১ হাজার ৬০৪ জন জিপিএ-৫ পেয়েছে।

সূত্র : যুগান্তর
এন কে / ৩১ ডিসেম্বর

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে