Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৭-২০১১

গোলাম আজমকে গ্রেফতারের দাবিতে নিউইয়র্কে বিক্ষোভ-সমাবেশ

গোলাম আজমকে গ্রেফতারের দাবিতে নিউইয়র্কে বিক্ষোভ-সমাবেশ
নিউইয়র্ক প্রতিনিধি - যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মী-সমর্থক-গোষ্ঠীর ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে যুদ্ধাপরাধী গোলাম আজমকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়।
 
সমাবেশে বক্তারা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নবগঠিত কমিটি থেকে অবিলম্বে রাজাকার-শিবির-ছাত্রদল-জামাতী এনজিও এবং মইন-ফখরুদ্দিনের জাগো বাংলাদেশের নেতা-কর্মীদের বহিষ্কার করে পরীক্ষিত ও ত্যাগী নেতাদের অন্তর্ভুক্ত করার দাবী জানিয়েছেন।
 
রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটে আয়োজিত এই বিক্ষোভ সমাবেশ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নবগঠিত কমিটির কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তা এবং উপদেষ্টা যোগ দিয়ে বক্তব্য রাখেন। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গোলাম আযমকে গ্রেপ্তারসহ যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করার দাবি এবং বিরোধী দলের দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
 
সমাবেশে বক্তারা বলেন, জামাত-শিবির, মইন-ফখরুদ্দিন গং তাদের ব্যক্তিগত স্বার্থে আওয়ামী লীগকে কুক্ষিগত করে মুক্তিযুদ্ধের শক্তিকে দুর্বল করার প্রচেষ্টায় লিপ্ত রয়েছে। এদের মুখোশ উন্মোচন করার সময় এসেছে।
 
সমাবেশে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নবগঠিত কমিটির উপদেষ্টা ড. প্রদীপ রঞ্জন কর, লুৎফুল করিম, নতুন কমিটির প্রচার সম্পাদক হাজী এনাম (দুলাল মিয়া), মানবাধিকার সম্পাদক চন্দন দত্ত, শ্রম সম্পাদক আব্দুর রহিম বাদশা, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, শিল্প ও বাণিজ্য সম্পাদক হাকিকুল ইসলাম খোকন, জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, কার্যকরী সদস্য শরাফ সরকার ও নূরুল আমিন কোতয়াল। আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি, অবিনাশ আচার্য ও নজমুল ইসলাম চৌধুরী, প্রকৌশলী আশরাফুল হক, যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি রেজাউল করিম চৌধুরী, রতন বড়ুয়া, ফারুক হোসাইন, আলী আক্কাস, আকতার হোসেন, কামাল উদ্দিন আশরাফ উদ্দিন, এম কে আনায়ার, শাহাদত হোসেন, শফিক আহমেদ, কায়কোবাদ খান, জালাল উদ্দিন জলিল, টি মোল্লা, রতœা পারভিন, হোমাম্মদ বিপ্লব, তোফায়েল চৌধুরী, বদরুল খান, হোলাল মাহমুদ, মিমেস রাজু মিসেস আম্বিয়া ও মিসেস টুলু, মিজানুল হাসান, জিন্দাপীর, রমেশ চন্দ্র নাথ প্রমুখ।
 
বক্তারা যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সংখ্যা বৃদ্ধি ও অভিজ্ঞ আইনজীবী নিয়োগের দাবি জানিয়ে বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতে আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করা হয়েছে। তারা ট্রাইব্যুনালকে বিতর্কিত করতে বিদেশি মিডিয়ায় মিথ্যা প্রচারণা চালাচ্ছে। বক্তারা টিপাইমুখ বাঁধ নিয়ে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র বন্ধে সরকারকে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের অনুরোধ জানানো হয়।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে