Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ , ১০ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৮-২০১৯

মসজিদের জমি দখলের চেষ্টা, প্রতিবাদ করায় মামলা দিয়ে হয়রানি

মসজিদের জমি দখলের চেষ্টা, প্রতিবাদ করায় মামলা দিয়ে হয়রানি

কুমিল্লা, ২৮ ডিসেম্বর- কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় নিজের বাড়ির রাস্তা বানাতে মসজিদের জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে নাজির আহম্মেদ নামে এক ব্যক্তির বিরুদ্ধে। আজ শনিবার সকালে উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নের উত্তর মাহিনী পশ্চিম পাড়া জামে মসজিদের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ অভিযোগ তোলা হয়।

মানববন্ধনে বক্তারা জানান, উপজেলার উত্তর মাহিনী গ্রামের সুলতান আহম্মেদের ওয়ারিশরা ১৯৪৮ সালে সাড়ে পাঁচ শতক এবং ১৯৫০ সালে নুর মিয়া খন্দকার সাড়ে চার শতক জমি গ্রামে মসজিদ তৈরির জন্য ওয়াকফ করে দেন। পরে বিএস খতিয়ানের সময় মৃত নুর মিয়ার ওয়ারিশরা আরও এক শতক জমি মসজিদের নামে বিএস খতিয়ান করে দেন। সব মিলিয়ে বর্তমানে ১১ শতক জমি বিএস রেকর্ডে উত্তর মাহিনী পশ্চিম পাড়া জামে মসজিদের নামে খতিয়ানভুক্ত হয়।

গত কয়েক মাস ধরে ওই গ্রামের মৃত ছোয়াব মিয়ার ছেলে নাজির আহম্মেদ মসজিদের এক শতক জমির মালিকানা দাবি করেন। পরে তিনি তার বাড়ির রাস্তা করার জন্য মসজিদের বারান্দা এবং মক্তবের একাংশ জোর করে দখলের চেষ্টা করেন।

মানববন্ধনে বক্তারা দাবি করেন, এ জমি দখলের চেষ্টা করলে এলাকাবাসী ও মুসল্লিরা নাজিরকে বাধা দেন। কিন্তু নাজির তাদের ফাঁসানোর জন্য একাধিক মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানিসহ বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছেন।

মানববন্ধনে মুসল্লিরা মসজিদ রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে নাজির আহম্মেদ জমি দখলের চেষ্টার বিষয়টি অস্বীকার করেন। তিনি নাঙ্গলকোট প্রেসক্লাবে এসে পরে বিস্তারিত কথা বলবেন বলেও প্রতিবেদকে জানান।

মানববন্ধনে মসজিদ কমিটির সভাপতি শাহজাহান খন্দকার, মোতয়াল্লিা মহি উদ্দিন হাজারি, ইমাম রেজাউল হক, মুসল্লি হাজী পেয়ার আহম্মদ, আবু বক্কর হাজারী, মাওলানা ইয়াছিন ভেন্ডার, আবদুল খালেক, নুরুল আলম খন্দকার প্রমুখ বক্তব্য দেন।

সূত্র : আমাদের সময়
এন কে / ২৮ ডিসেম্বর

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে