Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৫-২০১৯

অনিয়মের অভিযোগে সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজারসহ ৮ জন বদলি

অনিয়মের অভিযোগে সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজারসহ ৮ জন বদলি

সিলেট, ২৫ ডিসেম্বর- টিকেট কালোবাজার, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, যাত্রী হয়রানিসহ নানা অনিয়মের অভিযোগে সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. আতাউর রহমানসহ আটজনকে শাস্তিমূলক বদলি করা হয়েছে। সম্প্রতি একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে তাদের সবাইকে সিলেট (রেল বিভাগের পূর্বাঞ্চল) থেকে রাজশাহীতে (রেল বিভাগের পশ্চিমাঞ্চল) বদলি করা হয়েছে। দীর্ঘদিন ধরে রেলওয়ের এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে বদলি বন্ধ ছিল।

মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের কার্যালয়ের সংস্থাপন শাখা-১ এর উপ-সহকারী পরিচালক মো. হাসিবুল ইসলাম স্বাক্ষরিত আদেশে আতাউর রহমানকে বদলি করা হয়। স্টেশন ম্যানেজার আতাউর রহমান বদলির কথা স্বীকার করলেও শাস্তির বিষয় এড়িয়ে যান। একই দিন সংস্থাপন শাখা-৩ এর উপ-পরিচালক মো. সৈয়দ হোসন স্বাক্ষরিত পৃথক দাপ্তরিক আদেশে সিলেট স্টেশনের সাত কর্মচারীকে বদলি করা হয়।

সিলেট থেকে রাজশাহীতে বদলি হওয়া কর্মচারীরা হলেন- সিলেট রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী রেজাউর রহমান, মাসুদ সরকার, সুজন দত্ত, দুলাল মিয়া, স্বস্তি রঞ্জন দাস, আরএনবি’র হাবিলদার জানে আলম এবং সিলেট রেলওয়ে স্টেশনের রেস্ট হাউসের বাবুর্চি (কুক কাম বেয়ারা) আবু তাহের। তাদের সবাইকে বাংলাদেশ রেলওয়ে মহাব্যবস্থাপক (পশ্চিম) রাজশাহী দপ্তরে ন্যস্ত করার কথা বদলির আদেশে উল্লেখ করা হয়েছে।

স্টেশন ম্যানেজার আতাউর রহমানের নেতৃত্বে বদলি হওয়া কর্মচারীরা টিকেট কালোবাজারি সিন্ডিকেট গড়ে তুলেছিলেন। টিকেট কাউন্টারের সাধারণ যাত্রীদের টিকেট কালোবাজারে বিক্রির পাশাপাশি তাদের বিরুদ্ধে ভিআইপিদের জন্য সংরক্ষিত ১০ শতাংশ টিকেটের অধিকাংশ কালোবাজারে বিক্রির অভিযোগ ছিল। রেলপথ মন্ত্রণালয়ে জমা দেওয়া গোয়েন্দা প্রতিবেদনে এসব বিষয় উঠে আসার পরপরই তাদের বদলি করা হলো।

সূত্র : সমকাল
এন কে / ২৫ ডিসেম্বর

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে