Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৪-২০১৯

সিলেটের সড়কে নামছে ‘নগর এক্সপ্রেস’

সিলেটের সড়কে নামছে ‘নগর এক্সপ্রেস’

সিলেট, ২৫ ডিসেম্বর- গণপরিবহন সেবায় সিলেটে শুরু হচ্ছে ‘নগর এক্সপ্রেস’র যাত্রা। ২১টি বাস নিয়ে দুটি রুটে আজ বুধবার থেকে শুরু হচ্ছে এই গণপরিবহনের পথচলা।

নগর এক্সপ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন। তাঁর সাথে থাকবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

নগর এক্সপ্রেস সিটি বাস মালিক গ্রুপের আহবায়ক, ‘নগর এক্সপ্রেস’ চালু উপলক্ষে সিটি কাউন্সিলর মখলিছুর রহমান কামরান এ প্রতিবেদককে জানান, আজ বুধবার সকাল ১১টায় নগর ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। পরে কোর্টপয়েন্টে বাস চলাচলের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, প্রাথমিকভাবে ২১টি বাস নিয়ে নগর এক্সপ্রেস পরিবহনের যাত্রা শুরু হচ্ছে। এর মধ্যে একটি বাস শুধুমাত্র মহিলাদের জন্য, যেটিতে চালকও একজন মহিলা।

সংশ্লিষ্টরা সিলেটভিউকে জানিয়েছেন, বাসগুলো চলবে দুটি রুটে। সিলেট শহরতলির টুকেরবাজার থেকে বন্দরবাজার হয়ে বাস যাবে হেতিমগঞ্জে এবং টুকেরবাজার থেকে বন্দরবাজার হয়ে বাস যাবে বটেশ্বরে।

এদিকে, আজ থেকে নগর এক্সপ্রেস চালু হলেও এখনও যাত্রী ছাউনি নির্মাণের কাজ শেষ করতে পারেনি সিটি বাস মালিক গ্রুপ। এ গ্রুপের আহবায়ক জানিয়েছেন, সময় স্বল্পতার কারণে তারা কাজ শেষ করতে পারেননি। তবে দ্রুতই কাজ শেষ করা হবে।

জানা গেছে, ‘নগর এক্সপ্রেস’ বাসের জন্য ২৮টি স্টপেজ (যাত্রীদের ওঠা-নামার স্থান) থাকবে। নগরীর বন্দরবাজার, আম্বরখানা, টিলাগড়, মদিনা মার্কেট, চৌকিদেখী, কদমতলি, শহরতলির পীরেরবাজার, ক্যান্টনমেন্ট, বটেশ্বর, টুকেরবাজারসহ ২৮টি স্থানে বর্তমানে যাত্রী ছাউনি নির্মাণের কাজ চলমান।

সূত্র: সিলেটভিউ

আর/০৮:১৪/২৫ ডিসেম্বর

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে