Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ , ১৪ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৩-২০১৯

সেন্টমার্টিনগামী ৮ জাহাজকে ২ লাখ টাকা জরিমানা

সেন্টমার্টিনগামী ৮ জাহাজকে ২ লাখ টাকা জরিমানা

কক্সবাজার, ২৩ ডিসেম্বর - অতিরিক্ত যাত্রী বহনের দায়ে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী ৮টি জাহাজকে ২ লাখ ১ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) হ্নীলার দমদমিয়া (বিআইডব্লিউটিএ) ঘাটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ ও টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালায়।

টেকনাফ উপজেলা প্রশাসন সূত্র জানায়, ১ নভেম্বর থেকে কেয়ারি ক্রজ অ্যান্ড ডাইন, আটলান্টিক ক্রুজ, এমভি ফারহান, কেয়ারি সিন্দাবাদ, এমভি দোয়েল পাখি, গ্রীণ-লাইন-১, বে-ক্রজ ও এমভি পারিজাত নামে ৮টি জাহাজকে আগামী বছরের (২০২০ সাল) ৩০ মার্চ পর্যন্ত চলাচলের অনুমতি দেয়া হয়েছে। এর মধ্যে সবকটি জাহাজ প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিদিন অনুমতির চেয়ে বেশি যাত্রী বহন করে বলে জানা যায়।

টেকনাফের ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ ও নৌ-পুলিশের সহযোগিতায় জাহাজ কর্তৃপক্ষের সঙ্গে বুধবার (১৮ ডিসেম্বর) একটি বৈঠক হয়েছিল। ওই বৈঠকে অতিরিক্ত যাত্রী পরিবহন, পর্যটক হয়রানি ও পর্যাপ্ত লাইফ জ্যাকেট রাখার নির্দেশনা দিয়ে সতর্ক করা হয়েছিল। এ আদেশ অম্যান্য করায় জাহাজগুলোতে সোমবার আকস্মিক অভিযান চালিয়ে নির্দেশনা মতো সকল উপদান না পেয়ে ২ লাখ ১ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। তবে কোন জাহাজকে কত টাকা জরিমানা করা হয়েছে তা জানাতে পারেননি ইউএনও। কিন্তু কোনো জাহাজ কর্তৃপক্ষ আদেশ অমান্য করলে সঙ্গে সঙ্গে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

অভিযানের সময় নৌ-পুলিশের (ওসি) মো. আব্দুল্লাহ, নৌ-বন্দরের ট্রাফিক কর্মকর্তা জহির উদ্দিন ভূইয়া, অপারেটর মো. জাহাঙ্গীর আলম ও নৌ পুলিশের এসআই মো. মিরাজ উদ্দিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৩ ডিসেম্বর

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে