Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১১ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৯-২০১৯

দেবে গেছে ব্রিজ, ভোগান্তিতে উত্তরাঞ্চলের ৯ জেলার মানুষ

দেবে গেছে ব্রিজ, ভোগান্তিতে উত্তরাঞ্চলের ৯ জেলার মানুষ

সিরাজগঞ্জ, ১৯ ডিসেম্বর - ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের রায়গঞ্জের ভূইয়াগাঁতি এলাকার পুরাতন একটি ব্রিজ পাটাতন ভেঙে দেবে গেছে। ফলে এই মহাসড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কারণে উত্তরাঞ্চলের ৯ জেলা বগুড়া, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাও, গাইবান্ধা, নীলফামারী, সৈয়দপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়ের যানবাহনগুলোকে বিকল্প পথে চলাচল করতে হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকা-বগুড়া মহাসড়ক হয়ে চলাচলকারী যাত্রীরা।

বিকল্প পথে যানবাহনগুলো সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক, বগুড়ার ধুনট হয়ে ও কাজিপুর সড়ক দিয়ে সিরাজগঞ্জ শহর হয়ে বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গিয়ে যুক্ত হচ্ছে। এছাড়াও নাটোর হয়ে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক দিয়ে ঢাকার পথে চলাচল করতে হচ্ছে।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, নিরাপত্তার কারণে বুধবার সন্ধ্যা ৬টার পর থেকে ভূইয়াগাঁতি ব্রিজ দিয়ে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এ মহাসড়কে চলাচল করা যানবাহনগুলোকে বিকল্প পথে চলার জন্য পরামর্শ দেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বিকল্প সড়ক নির্মাণ হয়ে গেলে এ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

তিনি আরও বলেন, ৪/৫ দিন আগে পুরাতন ব্রিজটির পাটাতন ৫/৬ ইঞ্চি দেবে গিয়েছিল। ওই অবস্থাতেই যানবাহন চলাচল অব্যাহত ছিল। কিন্ত আজ ভোরে ব্রিজটির একটি পাটাতন ২/৩ ফুট দেবে যায়। ওই অবস্থায় দিনভর ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করতে দেয়া হলেও সন্ধ্যার পর ব্রিজটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

এদিকে ঢাকা-বগুড়া মহাসড়কে ফোর লেনের কাজ শুরু হয়েছে। প্রায় ৭০ বছর আগের পুরাতন ওই ব্রিজের পাশ দিয়ে বাইপাস রাস্তা নির্মাণ না করেই নতুন ব্রিজের নির্মাণ কাজ চলছে। এ অবস্থায় পুরাতন ব্রিজের পাশ থেকে মাটি সরে যাওয়ায় ব্রিজটি আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল। বুধবার দিনভর নানা ঝুঁকি নিয়ে ব্রিজটির ওপর দিয়ে যানবাহন চলাচল করেছে। যে কারণে মহাসড়কের উভয়প্রান্তে দিনভর ছিল যানজট। শত শত যানবাহন আটকে পড়ায় নানা ভোগান্তি পোহাতে হয়।

সিরাজগঞ্জের পুলিশ সুপার টুটুল চক্রবর্তী বলেন, ক্ষতিগ্রস্ত ব্রিজটি দিয়ে হালকা যানবাহনও চলাচল করতে পারছে না। যে কারণে ঝুঁকি এড়াতে সড়ক বিভাগ যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে। যানবাহনগুলোকে বিকল্প পথে চলাচল করতে বলা হচ্ছে। এ জন্য ওই সকল সড়কে বাড়তি নিরাপত্তা হিসেবে ট্রাফিক ব্যবস্থা চালু করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্রিজটির পাশে বিকল্প সড়ক নির্মাণ কাজ শেষ হলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ ডিসেম্বর

সিরাজগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে