Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১০ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৮-২০১৯

রাজাকারের তালিকায় মির্জা লতিফ, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

রাজাকারের তালিকায় মির্জা লতিফ, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

সিরাজগঞ্জ, ১৮ ডিসেম্বর - সিরাজগঞ্জের পলাশডাঙ্গা যুবশিবিরের পরিচালক বীর মুক্তিযোদ্ধা মরহুম মির্জা আব্দুল লতিফের নাম রাজাকারের তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় তাড়াশে মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। এতে তাদের সঙ্গে অংশ নেন কয়েক শত সাধারণ মানুষও।

বুধবার (১৮ ডিসেম্বর) সকালে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের মহিষলুটি এলাকায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন পলাশডাঙ্গা যুবশিবিরের সহ-অধিনায়ক ও সাবেক এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী আরশেদুল ইসলাম, ডেপুটি কমান্ডার গাজী সাইদুর রহমান সাজু, গাজী এস এম আব্দুর রাজ্জাক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, লতিফ মির্জার নেতৃত্বে ১৯৭১ সালে সারা উত্তরাঞ্চলে আমরা প্রতিরোধ যুদ্ধ গড়ে তুলেছিলাম। তিনি শুধু মুক্তিযোদ্ধা নন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকও। রাজাকারের তালিকায় তার নাম ওঠার ঘটনাটি পলাশডাঙ্গা যুব-শিবিরসহ সব মুক্তিযোদ্ধার কাছে লজ্জাজনক। এ ঘটনায় আমরা বিস্মিত ও স্তম্ভিত। প্রায় ৬শ মুক্তিযোদ্ধার নেতৃত্ব দিয়েছেন লতিফ মির্জা। তার নাম কীভাবে রাজাকারের তালিকায় আসে?

সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই এমনটা করা হয়েছে বলে দাবি করে তারা বলেন, এটা করে স্বাধীনতাকেই কলঙ্কিত করা হয়েছে। তাই অবিলম্বে রাজাকারের তালিকা থেকে মির্জা আব্দুল লতিফের নাম প্রত্যাহার ও সেই সঙ্গে এ তালিকা প্রণয়নকারীদের শাস্তি দাবি করেন তারা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৮ ডিসেম্বর

সিরাজগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে