Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৬-২০১৯

মুক্তিযুদ্ধের বিপরীত ধারায় চলছে দেশ: জোনায়েদ সাকি

মুক্তিযুদ্ধের বিপরীত ধারায় চলছে দেশ: জোনায়েদ সাকি

ঢাকা, ১৬ ডিসেম্বর- মুক্তিযুদ্ধের বিপরীত ধারায় দেশ চলছে বলে মন্তব্য করেছেন গগণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকি বলেন, আমাদের মুক্তিযুদ্ধের অঙ্গীকার ছিল সাম্য, মানবিক মর্যাদা এবং ন্যায়বিচারের। স্বাধীনতার ৪৮ বছরে এখন দেশ মুক্তিযুদ্ধের বিপরীত ধারায় চলছে। আজকে আমরা যখন বিজয় দিবস পালন করছি, তখন কেরানীগঞ্জে এবং গাজীপুরে আগুনে পুড়ে শ্রমিক নিহত হলেন। কেরানীগঞ্জে ১৯ জন, গাজীপুরে ১০ জন অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছেন। পাটকল শ্রমিকরা তাদের পাওনা আদায়ের জন্য অনশন করছেন। অনশনরত অবস্থায় দু’জন মারা গিয়েছেন। কিন্তু সরকার এখন পর্যন্ত উদাসীন।

তিনি বলেন, ভারতে নাগরিকত্ব আইন নিয়ে বিজেপি সরকার যে বিপজ্জনক পরিস্থিতি সৃষ্টি করেছে, এটা আমাদের জন্যও হুমকির বিষয়। কিন্তু আমাদের পররাষ্ট্রমন্ত্রী এবং সরকারি দলের সাধারণ সম্পাদক যে মন্তব্য করছেন, তাতে বোঝা যাচ্ছে জনগণের প্রতি সরকারের কোনো মাথাব্যথা নেই। সরকার জাতীয় স্বার্থ না দেখে নিজেদের সংকীর্ণ স্বার্থ দেখছে। বাংলাদেশের রাষ্ট্রব্যবস্থা এখন একটি পুরোপুরি দলীয় ব্যবস্থায় পরিণত হয়েছে। সরকারি দলের বাইরে কারও অধিকার কার্যকর হচ্ছে না।

গগণসংহতি আন্দোলন সমন্বয়ক বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা যে রাষ্ট্র চেয়েছিলাম, তা প্রতিষ্ঠিত হয়নি। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে নিজেদের অধিকার প্রতিষ্ঠা, অস্তিত্ব রক্ষা এবং গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য। এই লড়াইটা আমরা চালিয়ে যাচ্ছি। বিজয় দিবসে আমরা নতুন করে আবারও এই অঙ্গীকার গ্রহণ করছি।

সূত্র : বাংলানিউজ
এন কে / ১৬ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে