Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৫-২০১৯

‘মাশরাফি তো এমনই, তবে বোলিং করার সময় সব ঠিক’

‘মাশরাফি তো এমনই, তবে বোলিং করার সময় সব ঠিক’

ঢাকা, ১৫ ডিসেম্বর - সিলেটের বিপক্ষে ম্যাচে নিজের বোলিং কোটা পূর্ণ করে বেরিয়ে গিয়েছিলেন। তার মাঠ ছেড়ে যাওয়া নিয়ে সিলেট থান্ডারের দক্ষিণ আফ্রিকান কোচ হার্শেল গিবস ডাগআউট ছেড়ে বেরিয়ে থার্ড আম্পায়ারের কাছে রীতিমত ক্ষোভ মিশ্রিত কন্ঠে, ঝাঝালো সুরে মাশরাফির মাঠ ছেড়ে যাওয়া নিয়ে অভিযোগ তুলতে থাকেন।

অবশ্য এক ওভার পরই মাঠে ফিরে আসেন ঢাকা প্লাটুন অধিনায়ক। শুক্রবার ঢাকার দ্বিতীয় ম্যাচেও শেষদিকে মাঠ থেকে বেরিয়ে যান মাশরাফি। পরপর দুই দিন একই অবস্থা দেখে অনেকের মনেই প্রশ্ন, কী হলো আবার? তবে কি বোলিং করতে গিয়ে আগের কোন ইনজুরি মাথা চাড়া দিল? নাকি হ্যামস্ট্রিং বা গ্রোয়েনে টান পড়লো ?

ভক্ত-সমর্থকদের উদ্বেগ, উৎকন্ঠা। প্রেসবক্সেও গুঞ্জন। কী হলো মাশরাফির? খুঁড়িয়ে মাঠ ছাড়লেন যে আবার কোনো নতুন ইনজুরির শিকার হলেন না তো?

শনিবার রাতে ম্যাচ শেষে সেই প্রশ্ন রাখা হলো হলো ঢাকার কোচ মোহাম্মদ সালাউদ্দীনের কাছে। কী অবস্থা মাশরাফির? কোন সমস্যা? নতুন কোন ইনজুরি কিংবা পুরনো সমস্যায় আক্রান্ত হলেন কি?

কোচ সালাউদ্দীন চোখ মুখকে যতটা সম্ভব স্বাভাবিক রেখে একটু মুচকি হেসে জবাব দিলেন। রীতিমত ছোটখাট বিবৃতির মত হলো সেটা। যার ভাবার্থ হলো, হঠাৎ খুঁড়িয়ে হাঁটা এবং বোলিং কোটা পূরণের পর খানিক খুঁড়িয়ে মাঠ ছাড়া নতুন কিছু নয়। এটাই মাশরাফির স্বাভাবিক অবস্থা। তার কিছু পুরনো ও সুপ্ত সমস্যা, ব্যাথা আছে যেগুলো কখনো কখনো মাথা চাড়া দেয়। আবার বিশ্রামে ভালও হয়ে যায়। সেগুলো জটিল বা দীর্ঘ মেয়াদী কোন সমস্যা নয়।

কোচ সালাউদ্দীনের অনুভব, ঐ একটু-আধটু সমস্যা ও ব্যথা-প্রতিকুলতাকে জয় করেই এগিয়ে চলছে মাশরাফির ক্যারিয়ার। তার আসলে এখন রুপটাই হয়ে গেছে অমন। বোলিংয়ের সময় শতভাগ মনোযোগ-মনোসংযোগ, চিন্তাভাবনা আর কিছু করার দৃঢ় সংকল্প কাজ করে খুব বেশি। তাই ব্যথা ভুলে থাকে। হয়তো অন্য সময় আবার ব্যথা অনুভব করে।

আর তাই কোচ সালাউদ্দীনের মুখে তার এবারের অধিনায়ক মাশরাফিকে নিয়ে এমন কথা, ‘মাশরাফি তো সবসময়ই এমন। আমার মনে হয় যখন বোলিং করে তখন ঠিক থাকে। এরকম সমস্যা ওর সারাবছরই ছিল, এরকম থাকবেও। আমার মনে হয় এভাবেই সে খেলবে আরও।’

মোদ্দা কথা মাশরাফির ইনজুরি নিয়ে এতটুকু চিন্তিত নন সালাউদ্দীন। বরং নড়াইল এক্সপ্রেসকে নিয়ে বেশ আশাবাদী। তার উপলব্ধি এখন মাশরাফির সবার আগে ছন্দ ফিরে পাওয়া খুব জরুরি, ‘আমার মনে হয় বোলিংয়ে একটু ছন্দ চলে আসলে আরও ভালো বোলিং করবে মাশরাফি।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৫ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে