Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৪-২০১৯

শহীদ আখ্যা দেয়াদের রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত : ইনু

শহীদ আখ্যা দেয়াদের রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত : ইনু

ঢাকা, ১৪ ডিসেম্বর - বুদ্ধিজীবী দিবসের আগে যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ আখ্যা দেয়া জঘন্য অপরাধ মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশবিরোধী তৎপরতার জন্য রাষ্ট্রদ্রোহের অভিযোগে তাদের বিচার করা উচিত।

শনিবার (১৪ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইনু বলেন, বুদ্ধিজীবীদের হত্যাকাণ্ড এটাই বলে যে, পাকিস্তান এবং তার দোসর একুশ শতকের জঘন্যতম যুদ্ধাপরাধ করে এবং মানবতার বিরুদ্ধে তারা কর্মকাণ্ড পরিচালিত করছে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে পাকিস্তান এবং তার দোসর জামায়াতে ইসলামী এবং সাম্প্রদায়িক মহল তারা এ জন্য মাফ চায়নি। ভুল স্বীকার করেনি, জাতির কাছে হাত জোর করে দাঁড়ায়নি।

তিনি বলেন, বরং পচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর সামরিক শাসকদের পৃষ্ঠপোষকতায় এবং বিএনপির পৃষ্ঠপোষকতায় সরাসরি রাজনৈতিক অঙ্গণে তারা পুনর্বাসিত হয়। ফলে তারা তাদের ওদ্ধত্যের সীমা ছাড়িয়ে যায় এবং বুদ্ধিজীবী দিবসের আগে যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ আখ্যায়িত করার মধ্য দিয়ে জাতির বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে আরেকটা জঘণ্য অপরাধ করল।

জাসদ সভাপতি বলেন, একটাই সিদ্ধান্ত, জামায়াতে ইসলামকে নিষিদ্ধ করে দেয়া উচিত। তার সকল প্রতিষ্ঠান এবং প্রকাশনা বাজেয়াপ্ত করা উচিত। তাদেরকে সাম্প্রদায়িকতা চর্চার জন্য, দেশবিরোধী তৎপরতার জন্য রাষ্ট্রদ্রোহের অভিযোগ তাদের বিচার করা উচিত।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৪ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে