Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৩-২০১৯

আইপিএল নিলামের আগেই বাদ তামিম-তাসকিন-সৌম্যরা

আইপিএল নিলামের আগেই বাদ তামিম-তাসকিন-সৌম্যরা

নয়া দিল্লী, ১৩ ডিসেম্বর- ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের আগে নিবন্ধন করেছেন বাংলাদেশের ৬ জন তারকা ক্রিকেটার। ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিতব্য নিলামের আগেই প্রাথমিক তালিকায় থাকা ৯৭১ জন ক্রিকেটারের মধ্য থেকে বাদ পড়েছেন ৬৩৯ জন।

আইপিএল নিলামে নিবন্ধন করা ৬ বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে ৪ জনই বাদ পড়েছেন। বাদ পড়াদের মধ্যে রয়েছেন দেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেস বোলার তাসকিন আহমেদ।

নিলামের নির্ধারিত সময়ে নিবন্ধ করা ৬ বাংলাদেশির মধ্যে চূড়ান্ত তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান।

আইপিএল আগের আসরগুলোতে নিলামে নিবন্ধন করেও দল না পাওয়ায় এবার নির্ধারিত সময়ে নিবন্ধন করেননি বাংলাদেশ দলের নিয়মিত পারফর্মার মুশফিকুর রহিম।

আইপিএলের ফ্রাঞ্চাইজিরা নিলামে নিবন্ধন করার জন্য মুশফিক সাব্বির ও সাইফউদ্দিনের ব্যাপারে অনুরোধ করলে তারা নিবন্ধন করেন।

আইপিএলের আসন্ন আসরের নিলামে সবমিলে নিবন্ধন করা বাংলাদেশের ৯ জন ক্রিকেটারের মধ্যে চূড়ান্ত তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৫ বাংলাদেশির মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য পেয়েছেন আইপিএলে আগে দুটি আসরে অংশ নেয়া মোস্তাফিজ। তার ভিত্তিমূল্য ১ কোটি রুপি। আইপিএলে অনভিজ্ঞ মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিল্য নির্ধারিত হয়েছে ৭৫ লাখ আর সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি।

আসন্ন ২০২০ সালের আইপিএল নিলামে সবচেয়ে বেশি মূল্য ধরা হয়েছে ২ কোটি। দুই কোটি বেস্ট প্রাইজে রয়েছেন ৭ জন ক্রিকেটার। নিলামে সবচেয়ে বেশি মূল্য পাওয়া ক্রিকেটারদের মধ্যে এক থেকে পাঁচ নম্বর পজিশনে রয়েছেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটাররা।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/১৩ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে